Science & Tech

বাড়ি বসেই এবার বন্ধুদের সাথে খেলার সুযোগ Disney+ Hotstar এ

মিস হবে না কোনো কিছুই, ভার্চুয়্যাল মিডিয়াতেই এবার নতুন ফিচার্স

দেবশ্রী কয়াল : করোনার জেরে ক্রিকেটের উপর পড়েছে বেশ প্রভাব। তবে শত বাঁধা বিপত্তিকে পেরিয়ে সুদূর আরবে আমিরশাহিতে আয়োজন করা হয় আইপিএল খেলার। প্রত্যেক ভারতীয় ক্রিকেট প্রেমীদের কাছে IPL একটা বার্ষিক উত্‍সব এর মতো। কিন্তু এই বছর তাতে রয়ে গেছে বেশ কিছু খামতি। স্টেডিয়ামে তো একসাথে খেলা দেখার উপায় নেই, বন্ধুদের সাথেও সেইভাবে খেলা দেখার সুযোগ নেই, সকলে প্রায় গৃহবন্দী অবস্থাতে রয়েছেন। এই বছর এখন বেশিরভাগ জিনিসই ভার্চুয়াল হয়ে গেছে, তাই বন্ধুদের সাথে ভার্চুয়াল মাধ্যমে একসাথে খেলা দেখার সুযোগ এবার চলে এসেছে। Disney+Hotstar ক্রিকেটপ্রেমীদের জন্য নিয়ে এসেছে #WatchWithYaars অর্থাৎ এবারে বন্ধুদের সাথে দেখা যাবে খেলা। এই ফিচারের ফলে খেলার লাইভ স্ট্রিম দেখতে দেখতে একই স্ক্রিনে বন্ধুদের সঙ্গে ভিডিও চ্যাট করা যাবে।

কিন্তু এখন প্রশ্ন হল কীভাবে পাবেন এই ফিচারটি ? এই ফিচার ব্যবহার করার জন্য ক্রিকেট ম্যাচের লাইভ স্ট্রিমের নিচে ‘start video call’ বোতামটিকে টাচ করতে হবে। এখান থেকে আপনি বন্ধুদের ভিডিও কল করতে পারবেন। একটি ভিডিও কলে পাঁচ জন অব্দি বন্ধুকে একসাথে যোগ করা যাবে। পোট্রেট মোডে চ্যাট ওপেন হবে এবং বন্ধুদের কথাবার্তার সঙ্গে সঙ্গে খেলার লাইভ কমেন্ট্রিও শুনতে পারবেন। ভিডিও কলের প্রত্যেক জনের ভলিউম আলাদা করে নিয়ন্ত্রণ করা যাবে। এই ফিচারের মাধ্যমে খেলা দেখার সময় কোন বন্ধুর নেটওয়ার্ক সমস্যা থাকলে স্ট্রিমিং দেরি হবে না। সেক্ষেত্রে যাতে সবার স্ট্রিমিং এক সময়ে চলে তার উপর নজর রাখা হবে।

Disney+ Hotstar VIP সাবস্ক্রিপশনে এ বছর ক্রিকেট প্রেমীদের জন্য বেশ কিছু নতুন ফিচার যোগ হয়েছে। সেলফি তোলার জন্য রয়েছে ‘Hotshots’ এবং ভিডিও তৈরির জন্য ‘Duets’ নামে একটি ফিচার এসেছে। এছাড়া Watch N’ Play সোশাল ফিডে ইন্টারঅ্যাকটিভ গেম খেলার সুযোগও রয়েছে। ‘Watch with your friends’ এই নতুন ফিচারের ফলে খেলা দেখার অভিজ্ঞতা আরো মজাদার হয়ে উঠবে তা বেশ বলা বাহুল্য। আইপিএলের প্লে-অফ ম্যাচগুলি থেকে শুরু করে সমস্ত Disney+Hotstar সাবস্ক্রাইবার এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। Disney+Hotstar VIP সাবস্ক্রিপশন এর বার্ষিক চার্জ ৩৯৯ টাকা। এই সাবস্ক্রিপশন নিলে ইউজাররা এ বছর আইপিএল টুর্নামেন্ট, এশিয়া কাপ ও অন্যান্য BCCI টুর্নামেন্ট দেখতে পারবেন। খেলা ছাড়াও এই প্ল্যাটফর্মে অন্যান্য সিনেমা এবং ওয়েব শো দেখার সুযোগ থাকবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: