Nation

বিদ্যুত্‍হীন মুম্বই, বিদ্যুৎ বিভ্রাটের জেরে ব্যাহত লোকাল ট্রেন পরিষেবা

গ্রিড ফেলিওরের কারণে সোমবার সকাল ১০টার পর থেকে মুম্বই বিদ্যুত্‍হীন হয়ে পরে

পল্লবী কুন্ডু : মুম্বাই-এর মতো ব্যস্ততম শহরে ব্যাহত লোকাল ট্রেন পরিষেবা, হঠাৎ-ই বিদ্যুৎ বিভ্রাট। কিছু সময়ের জন্য ব্যাহত হয় রেল পরিষেবা।যার জেরে ভোগান্তির মুখে পড়তে নিত্য যাত্রীদের। গ্রিড ফেলিওরের কারণে সোমবার সকাল ১০টার পর থেকে বিদ্যুত্‍হীন মুম্বই। মুম্বইয়ের মতোই হাল থানে, নবি মুম্বই সহ সমগ্র মুম্বই মেট্রোপলিটন রিজিয়নের। তবে জোর তৎপরতার সাথে ঘন্টাখানের মধ্যেই ফের বিদ্যুত্‍ পরিষেবা ফিরতে শুরু করে। খড়ঘর, দক্ষিণ মুম্বাইয়ের চার্চগেট এবং থানায় মুমব্রা সহ বিভিন্ন এলাকায় পরিষেবা পুনরায় চালু হচ্ছে।

গ্রিড ফেলিওরের কারণে চার্চগেট থেকে ভাসাই পর্যন্ত বন্ধ রয়েছে রেল পরিষেবা। জানা গিয়েছে, মুম্বইয়ের ওয়েস্টার্ন রেলওয়ে ছাড়াও সেন্ট্রাল রেলওয়ের ক্ষেত্রেও ব্যাহত হয়েছে পরিষেবা।সপ্তাহের প্রথম কাজের দিনে আচমকা লোকাল ট্রেন পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন যাত্রীরা। তবে, ১২টার পর থেকে বেশ কয়েকটি ট্রেন ঘুর পথে চালানোর কাজ শুরু হয়েছে।

সংশ্লিষ্ট বিষয় নিয়ে মুম্বইয়ের প্রধান বিদ্যুত্‍ সরবরাহকারী সংস্থা বেস্ট জানিয়েছে টাটাদের লাইনে বিভ্রাটের জন্যেই এই অবস্থা। বেস্ট, টাটা, আদানি- প্রায় কোনও সংস্থাই এই মুহূর্তে বিদ্যুত্‍ দিতে পাচ্ছে না। জানা যাচ্ছে শুধু মুম্বই নয়, লোনাভালা, খাণ্ডালা, পাওয়ানা, আলিবাগ, আম্বি ভ্যালি প্রভৃতি শহরেও বিদ্যুত্‍ নেই। তবে বিদ্যুত্‍ বিভ্রাটের মধ্যেও বম্বে স্টক এক্সচেঞ্জে ট্রেডিং বন্ধ হয়নি। কিন্তু কেন হঠাৎ করেই এমন বিভ্রাট সে বিষয় নিয়েই সঠিক কিছু জানা সম্ভম হয়নি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: