West Bengal

ঘন কুয়াশার জেরে ট্রেন চলাচলে ব্যাঘাত, একাধিক ট্রেনের নয়া সময় প্রকাশ

ঘন কুয়াশার জেরে ব্যাহত ট্রেন সফর

পল্লবী কুন্ডু : দীর্ঘ সময় ধরে অতিমারী করোনার জেরে বদলেছে সাধারণের জীবন ছন্দ। তবে আজ ধীরে ধীরে সবকিছুই স্বাভাবিকের পথে। পরিষেবা শুরু করেছে লোকাল ট্রেন(Local train)। করোনার জেরে ট্রেন পরিষেবা নিয়েও কম ভোগান্তি পোয়াতে হয়নি আমজনতাকে। আর এবার নির্দিষ্ট সংখ্যক ট্রেন চালু হওয়াতে এবং ট্রেনের যাত্রী সংখ্যাও সীমিত হওয়ার দরুন অনেকেই তাদের গন্তব্যস্থলে পৌঁছতে চরম হয়রানির সম্মুখীন হচ্ছেন। তাতেই দোসর হয়েছে কুয়াশা।

ঘন কুয়াশার জেরে ট্রেন সফর ব্যাহত হচ্ছে। ডিসেম্বর মাসের শুরু থেকেই সকাল বেলার আকাশ ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকার দরুন বেশ কয়েকটি ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে রেল দপ্তর। পাশাপাশি বেশ কিছু ট্রেনের সময়সীমা বদলে ফেলা হয়েছে। রেলওয়ে দপ্তর এর তরফ থেকে অবশ্য প্রত্যেক যাত্রীকে যাত্রা শুরু করার আগে ট্রেনের সময়সীমা সংক্রান্ত স্ট্যাটাস আপডেট দেখে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট বিষয় নিয়ে উত্তর পূর্ব রেলের CPRO পঙ্কজ কুমার অবশ্য জানিয়েছেন, ১৬ই ডিসেম্বর অর্থাত্‍ আজ থেকে আগামী ১লা জানুয়ারি পর্যন্ত বেশকিছু ট্রেন বাতিল করা হয়েছে। ০২৫৭১ গোরক্ষপুর-আনন্দ বিহার টার্মিনাস ১৬ই ডিসেম্বর চলবে না বলে জানানো হয়েছে। এছাড়াও ২০, ২৩, ২৭ ও ৩০ জানুয়ারি এবং ৩, ৬, ১০, ১৩, ১৭, ২০, ২৪, ২৭ ও ৩১ এর মধ্যবর্তী সমস্ত বুধবার ও রবিবার ০২৫৭১ গোরক্ষপুর-আনন্দ বিহার টার্মিনাস ট্রেনটি বাতিল থাকছে বলে জানানো হয়েছে। ঠিক একইভাবে ১৭, ২১, ২৪, ২৮, ৩১ ডিসেম্বর ও ৪, ৭, ১১, ১৪, ১৮, ২১, ২৫ ও ২৮ জানুয়ারির মধ্যে সমস্ত রবিবার ও বৃহস্পতিবার ০২৫৭২ আনন্দ বিহার টার্মিনাস-গোরক্ষপুর ট্রেন চলাচল বাতিল থাকছে বলে জানানো হয়েছে।

এই ট্রেন দু’টি ছাড়াও ০৫০০৪ নম্বর গোরক্ষপুর-কানপুর আনওয়ারগঞ্জ ট্রেনটি ১৬ই ডিসেম্বর থেকে ৩১শে জানুয়ারি পর্যন্ত প্রয়াগরাজ রামবাগ থেকে কানপুর আনওয়ারগঞ্জের মধ্যে চলাচল করবে না। আবার ০৫০০৩ নম্বর কানপুর আনওয়ারগঞ্জ-গোরক্ষপুর ট্রেনটিও ১৬ই ডিসেম্বর থেকে ৩১শে জানুয়ারি পর্যন্ত কানপুর আনওয়ারগঞ্জ-প্রয়াগরাজ রামবাগের মধ্যে চলাচল করবে না বলে জানানো হয়েছে। আবহাওয়ার কারণে এবার সময়সূচি বদলালো একাধিক ট্রেনের।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: