West Bengal

দীপাবলির রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড

আলোর রোশনাই এর মাঝে ,ভয়াবহ আগুন কেড়ে নিলো কিছু অসহায় মানুষ এর প্রাণ

চৈতালি বর্মন : শনিবার রাতে শুভ দীপাবলি (Diwali)দিন আসানসোলের (Asansol)উত্তর থানার অন্তর্গত তপসী বাবা মোড় লাগোয়া এলাকায় রাতে দুটি অস্থায়ী দোকান সহ পাঁচটি অস্থায়ী বাড়িতে হঠাত্‍ করেই আগুন (Fire) লেগে যায়। অস্থায়ী ঝুপড়ি বাড়ি হওয়ার কারণে আগুন দ্রুত গতিতে ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গে দমকলে খবর দাওয়া হয় ঘটনাস্থলে দমকলের তিনটি ইঞ্জিন এসে পৌঁছায় প্রায় ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।

যদিও ততক্ষণে অস্থায়ী বাড়ি গুলি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। একই সাথে অস্থায়ী ঝুপড়ি বাড়ির মধ্যে বসবাস কারীএক ব্যাক্তি কিরণ যাদব (৪৫) নামের এক মহিলাও প্রচন্ড আগুনে দগ্ধীভূত হয়ে যায়। কিছুজন দমকল অফিসাররা ওই মহিলাকে উদ্ধার করেন এবং তাকে চিকিত্‍সার জন্যে আসানসোল জেলা হাসপাতালে পাঠানো হয় কিন্তু চিকিত্‍সকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। আগুন লাগার প্রকৃত কারণ জানা না গেলেও বর্তমানে বিষয়টি নিয়ে তদন্ত চলছে। পুলিশ তদন্ত চালাচ্ছেন।

অন্যদিকে রবিবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে যান আসানসোল পুরনিগমের প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান জিতেন্দ্র তিওয়ারি, ও আসানসোল উত্তর বিধান সভার উত্তর ব্লকের সভাপতি উত্‍পল সিনহা। এবং এলাকা পরিদর্শণ শেষে প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান বলেন সরকারি জমি দখল করে অস্থায়ী ভাবে ঘরগুলি তৈরি করে বেশ কয়েকটি গরীব পরিবার এখানে বসবাস করতেন। এইখানে বসবাস কারী মানুষের মধ্যে যাদের যাদের কারো কারো ছোটো ছোটো দোকান ছিল।

যেহেতু পরিবারগুলি গরীব তাই মানবিকতার দিক থেকে বিচার করে পুরনিগমের পক্ষ থেকে সরকার এখানে বসবাস কারী মানুষ দের জন্য স্থায়ী ভাবে ছটি ঘর গড়ে দেওয়া হবে বলে ঘোষণা করেন। ছট পুজোর পর থেকেই এই বিষয়ে কাজ শুরু করা হবে ঘোষণা করেন। সেই সঙ্গে পাশাপাশি উত্তর বিধান সভার উত্তর ব্লকের তৃণমূলের সভাপতি শ্রী উত্‍পল সিনহা জানিয়েছেন, দলের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলির হাতে ৫০০০ টাকা করে তুলে দেওয়া হবে, তাদের কিছুটা ক্ষতি পূরণ করার জন্য।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: