Sports Opinion

‘Do Or Die’, গান্ধীজির স্মৃতিচারণ কলকাতা শিবিরে

আজ ঠিক সন্ধে ৭.৩০ মিনিটে রুদ্ধশ্বাস ম্যাচ, চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্স

পল্লবী কুন্ডু : Do Or Die অর্থাৎ কর অথবা মর, গান্ধীজির এই কথা আজ মর্মে মর্মে অনুভব করছে টিম কলকাতা। আজ সন্ধে ঠিক ৭ টা বেজে ৩০ মিনিটে হতে চলেছে এক রুদ্ধশ্বাস ম্যাচ। কলকাতা নাইট রাইডার্স বনাম চেন্নাই সুপার কিংস। চেন্নাই-এর জন্য এই বছরের যাত্রা প্লে-অফ এর আগেই শেষ হবে কিন্তু কলকাতার কাছে এখনো সুযোগ জারি। তবে চেন্নাই এমন-ই একটা দল যাদের কাছে অন্য দলের প্লে-অফ যাত্রা আটকালেও আটকে যেতে পারে। আর ঠিক সেই কারণেই আজ কলকাতার একটাই মন্ত্র করো নয়তো মরো।

আজ থেকে কিছু দিন আগে পর্যন্তও তিনটে টিমের প্লে অফ নিশ্চিত ছিল। বিরাট কোহলি(Virat kohli)র আরসিবি, রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। শ্রেয়স আইয়ারের দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। শুধু প্লে-অফের চার নম্বর জায়গা টা ঠিক কার অধিকারে যাবে সেই নিয়েই চলছিল লড়াই। কিন্তু দিল্লির হটাৎ করেই এরূপ ইন্দ্রপতন যা তৃতীয় ও চতুর্থ স্থান নিয়ে ইতিমধ্যেই ভাবাচ্ছে। এদিকে, আরসিবির বিরুদ্ধে মুম্বই জিতে যাওয়ায় ওরা কার্যত প্লে-অফে। RCBও যাবে কারণ, বিরাটদের শেষ দু’টো ম্যাচের একটায় জিততে হবে মাত্র। উল্টো দিকে, দিল্লি ক্যাপিটালসের শেষ দু’টো ম্যাচ মুম্বই এবং আরসিবির সঙ্গে। সহজ ম্যাচ একটাও নয় এবং দিল্লির দু’টো ম্যাচই হারার সম্ভাবনা আছে।

অতএব, খুব স্বাভাবিক হিসেব যা বলছে তাতে প্লে অফের দু’টো স্লট খুলে যাবে এবং যাবে কলকাতা, পাঞ্জাব ও দিল্লি তিনটের মধ্যে যে কোনও দু’টো টিম। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ইয়ন মর্গ্যানদের আজকের ম্যাচটা সোজাসুজি জীবন-মৃত্যুর ম্যাচ। যদি আজ কেকেআর জেতে, প্লে অফের দৌড়ে থাকবে। তবে কেকেআরের ব্যাটিং নিয়ে একটা চিন্তা রয়েই যাচ্ছে। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে অত্যন্ত ভালো পারফর্মেন্স দিয়েছে সুনীল নারিন আর নীতিশ রানা। কিন্তু আজ কি তারা তাদের সেই খেলা ধরে রাখতে পারবেন। অন্যদিকে রাসেল বিগত ম্যাচে নামেনি। চলতি মরশুমে তাকে একদিনও নিজের চরিত্রে ফিরে পাওয়া যায়নি। তাই আজ তাকে নিজের ফর্মে দেখতে চাইছেন অনুগামীরা।

তবে এই সমস্ত প্রশ্নের উত্তর মিলবে আজ সন্ধে ঠিক ৭.৩০ মিনিটে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: