West Bengal

উৎসবের মরশুমে মুখে হাসি ফুটলো এয়ারলাইনস সংস্থাগুলি-র

দুর্গোৎসবকে কেন্দ্র করে স্বাভাবিক ছন্দে দমদম বিমানবন্দর

পল্লবী কুন্ডু : মা আসছে। একটা বছরের ৬টা মাস কেটেছে বন্দীদশাতেই। এমন অনেকেই আছেন যারা কাজের সূত্রে বাইরে থাকেন, করোনার জেরে সেই মানুষগুলো বাইরেই আটকে গেছেন। তবে এবার বাড়ি ফেরার পালা। নিজেদের আবেগ অনুভূতি গুলি চেপে রাখতে পারছেনা ভারতীয়রা। নিউ নর্ম্যালের হাত ধরে স্বাভাবিক হচ্ছে জনজীবন। আর যখন দোরগোড়ায় এসে হাজির দুর্গাপুজো তখন তো আর কোনো কথাই নেই। শারদোত্‍সবকে কেন্দ্র করে স্বাভাবিক ছন্দে ফিরছেন সকলেই। আর সেই ছবিই এবার ফ্রেমবন্দি হলো দমদম বিমানবন্দরে।

এদিন রেকর্ড হার গড়লো যাত্রীসংখ্যা। জানা গিয়েছে, এদিন অন্তর্দেশীয় বিমান কলকাতায় এসেছে ১২৯টি। তাতে যাত্রীসংখ্যা ছিল ১৪ হাজার ৬৮৮। অন্যদিকে, এদিন কলকাতা থেকে দেশের অন্য শহরে বিমান উড়েছে ১৩৩টি। যাত্রী সংখ্যা ছিল ১৯ হাজার ১১০। করোনা সংক্রমণের জেরে বন্ধ হয়ে যায় বিমান পরিষেবা। এরপর, ২৮ শে মে থেকে শুরু হয় আংশিক বিমান পরিষেবা। আর এবার, একদিনে যাত্রীসংখ্যা ৩৩ হাজারের গণ্ডি পেরোল দমদম বিমানবন্দরে।

এদিন অন্তর্দেশীয় বিমানে রেকর্ড যাত্রীসংখ্যা হওয়ায় স্বভাবতই খুশি এয়ারলাইনস সংস্থাগুলি। জানা গিয়েছে, এই উত্‍সবের মরশুমে ভিন রাজ্য থেকে কলকাতা ও পার্শ্ববর্তী জেলায় নিজের বাড়িতে ফিরছেন প্রচুর মানুষ। আবার দুর্গাপুজো উপলক্ষে বেড়াতেও যাচ্ছেন অনেকে। ফলে স্বভাবতই বিমান যাত্রীর সংখ্যা বৃদ্ধির হার ঊর্ধ্বমুখী। ইতিমধ্যেই যাত্রীদের সুবিধা এবং সুরক্ষার কথা চিন্তা করে সপ্তাহে তিন দিন কলকাতার সঙ্গে সরাসরি বিমান যোগাযোগ চালু রয়েছে দিল্লি, মুম্বই, চেন্নাই, আমেদাবাদ, পুণে ও নাগপুরের মধ্যে। বাকি দিনগুলিতে ঘুরপথে আসছে বিমান।

পাশাপাশি,এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে ২০২১ সালের পয়লা জানুয়ারি থেকে ২৭ শে মার্চ পর্যন্ত ভারত ও লন্ডনের মধ্যে আরও বিমান চলাচল বাড়ানোর পরিকল্পনা রয়েছে তাদের। এছাড়াও, কলকাতা, দিল্লি, মুম্বই, আমেদাবাদ, বেঙ্গালুরু, অমৃতসর, কোচি থেকেও লন্ডনে বিমান আসা যাওয়া করবে বলেও এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের তরফে জানানো হয় এবং তার জন্য এখন থেকেই টিকিট কাটতে পারবেন যাত্রীরা বলেও এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে।করোনা পরবর্তী পরিস্থিতিতে যাতায়াতের ক্ষেত্রে যাতে এই মাধ্যমের সাহায্যে যাত্রীরা আরো অধিক সুবিধা পেতে পারে সেদিকেই নজর দিচ্ছে এয়ার ইন্ডিয়া।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: