West Bengal

দুর্গা পূজা নিয়ে সোশ্যাল মিডিয়াতে গুজব, পুলিশ নিচ্ছে আইনি ব্যবস্থা

রাজ্য সরকার জারি করেনি কোনও নির্দেশিকা, তাই গুজবে কান দেবেন না এবং তা ছড়াবেন না

দেবশ্রী কয়াল : গত কয়েকদিন ধরেই দুর্গা পূজা নিয়ে সোশ্যাল মিডিয়াতে ছড়াচ্ছে গুজব। এই বছরের পূজা নিয়ে কিন্তু এখনও পর্যন্ত কোনও রকম গাইডলাইন্স জারি করা হয়নি সরকারের তরফ থেকে। যা গাইডলাইন্স দেওয়া হয়েছে তা ফোরাম ফর দুর্গোৎসব থেকে নেওয়া। তবে সোশ্যাল মিডিয়াতে ছড়াচ্ছে এমন একটা গুজব যেখানে বলা হচ্ছে নাকি তা রাজ্য সরকারের নির্দেশিকা। তবে এবারে সেই গুজব রুখতেই তৎপর হয়ে উঠল পুলিশ তথা প্রশাসন।

যে গুজব সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়ছে সেখানে বলা হচ্ছে, এবছর সারা রাতে ঘুরে ঘুরে ঠাকুর দেখা বন্ধ। কারণ পশ্চিমবঙ্গ সরকার সিদ্ধান্ত নিয়েছে দুর্গাপুজোর পঞ্চমী থেকে একাদশী পর্যন্ত সবকটি দিননাকি বিকেল পাঁচটার পর থেকে নাইট কারফিউ জারি থাকবে। এবং তা চলবে ভোর চারটে পর্যন্ত।’ গত কয়েক দিন ধরেই এই ধরনের বার্তা ছড়িয়ে পড়ছে নানা সোশ্যাল মিডিয়াতে। বিশেষ করে হোয়াটসঅ্যাপে এই ম্যাসেজ পুরো ভাইরাল হয়ে গিয়েছে।

তবে এই গুজব রুখতে তৎপর ভাবে এগিয়ে এসেছে পুলিশ-প্রশাসন। এদিন রাজ্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘দুর্গাপূজা নিয়ে হোয়াটস অ্যাপে ছড়িয়ে পড়া ম্যাসেজটি নিছক গুজব ছাড়া আর কিছুই নয়। এ রকম কোনও সিদ্ধান্তই নেয়নি রাজ্য প্রশাসন। তাই দয়া করে এই মেসেজটি কেউ ফরোয়ার্ড করবেন না। এটি সম্পূর্ণ রকম মিথ্যা একটি বার্তা। এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: