Weather

ঝমঝমিয়ে চতুর্থী থেকে বৃষ্টি, বিরাজ করবে দশমী অবধি

বৃষ্টি হলে করোনাতে স্বস্তি মিলবে, মত চিকিৎসকদের

দেবশ্রী কয়াল : পুজো ভন্ড করতে খানিক প্রস্তুত নিম্নচাপ, আগে থেকেই দেওয়া হয়েছিল পূর্বাভাস। ইতিমধ্যেই তৃতীয়াতে এক পশলা বৃষ্টি হয়ে গেছে, আবহাওয়াবিদরা বলছেন আজ চতুর্থী থেকেই নেমে যাবে বৃষ্টি(Rain)। তবে সকাল থেকে সূর্য্যের চড়া রোদ মধ্যগগনে। বৃষ্টি হবে কী না সেই নিয়ে খানিক সংশয় রয়ে যাচ্ছে। কিন্তু আশঙ্কা করা হচ্ছে যে কোনও সময় কিন্তু বৃষ্টি নেমে পড়তে পারে।

আলিপুর আবহাওয়া দফতর(Alipur Metrological Department) তরফে জানা গিয়েছে, আজ থেকে বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে। ওই নিম্নচাপের অভিমুখ হবে ওডিশা ও অন্ধ্র উপকূলের দিকে। যার প্রভাবে আজ মঙ্গলবার কলকাতা(Kolkata) সহ দক্ষিণবঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে পঞ্চমী থেকে বৃষ্টির পরিমাণ কিন্তুও আরও বাড়বে। দশমী পর্যন্ত চলবে বৃষ্টি। ষষ্ঠী, সপ্তমী ও দশমীতে বৃষ্টির পরিমাণ বাড়বে। অর্থাৎ এই বছর সারা পূজা বৃষ্টিতে হবে মাটি। একেই করোনা তার উপর বৃষ্টি দোসর।

যদিও এই বৃষ্টির কারনে বিশেষজ্ঞ এবং চিকিত্‍সকরা একপ্রকার নিশ্চিন্তই হচ্ছেন। কারণ এবারের পরিস্থিতি ভিন্ন। রাজ্যে কোভিড সংক্রমণক্রমশ বেড়ে চলেছে। পাশাপাশি বাড়ছে মৃত্যুও। আর এই করোনা(Corona Virus) আবহে পুজোয় বেলাগামভাবে ঠাকুর দেখা হলে সংক্রমণ আরও বাড়বে। এই পরিস্থিতিতে পুজোর চার দিন বৃষ্টি হলে ভিড় অনেকটাই কমবে বলে মতে বিশেষজ্ঞদের।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: