Sports Opinion

ম্যাচের চলাকালীনই হার্ট অ্যাটাক, প্রয়াত ফুটবলার ডিলান রিচ

মাত্র ১৭ বছর বয়সেই না ফেরার দেশে চলে গেলেন এই তরুণ

ইন্দ্রানী চক্রবর্ত্তী: ইউরো কাপের ম্যাচ চলাকালীন হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েছিল বিশ্ব ফুটবলের তারকা প্লেয়ার ক্রিস্টিয়ান এরিকসন। হাসপাতালে নিয়ে গিয়ে তড়িঘড়ি অস্ত্রোপচার করা হয়েছিল তাঁর। কিন্তু সেই সময়টুকু দিলেন না ইংল্যান্ডের প্লেয়ার ডিলান রিচ। ম্যাচের মধ্যে হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েন বছর ১৭ এর ব্রিটিশ ফুটবলার। হাসপাতালে তিন দিন চিকিত্‍সার পর শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। তাঁর অকাল প্রয়াণে শোকস্তব্ধ একাধিক ফুটবলার তথা সমগ্র ফুটবল মহল।

ইংল্যান্ডের ক্লাব ওয়েস্ট ব্রিজফোর্ডের হয়ে মাঠে নামতেন ডিলান রিচ। গত বৃহস্পতিবার নটিংহ্যামের রেগাটা ওয়েতে বস্টন ইউনাইটেড এর বিরুদ্ধে খেলা ছিল ব্রিজফোর্ডের। খেলা চলাকালীন হঠাত্‍ই মাঠে লুটিয়ে পড়েন রিচ। পড়ে যাওয়া মাত্রই অজ্ঞান হয়ে যান তিনি। মাঠেই চিকিত্‍সকরা তাঁকে দেখেন ; ডেফিব্রিলেটর দিয়ে শকও দেওয়া হয়। কিন্তু জ্ঞান আসেনি তাঁর । তড়িঘড়ি নটিংহ্যামের ক্যুইন্স মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হলে সেখানেই চিকিৎসা শুরু হয় তাঁর। কিন্তু শেষ রক্ষা করা সম্ভব হলো না ; শনিবার জীবনাবসান ঘটে এই সম্ভবনাময় ফুটবলারের ।

কান্নায় ভেঙে পড়েছেন রিচের গোটা পরিবার। ক্লাব ওয়েস্ট ব্রিজফোর্ডের থেকেও শ্রদ্ধা জানানো হয় তাঁকে। অন্যান্য ক্লাবও শোক জ্ঞাপন করে। প্রতিভাবান ব্রিটিশ ফুটবলার ডিলান রিচ এর অকাল প্রয়াণ মেনেনিতে পারছে না ফুটবল মহলের কেউই।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: