West Bengal

ফ্রি ১ কেজি পেঁয়াজ, তবে মুখে থাকতে হবে মাস্ক

মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে, এক অভিনব উদ্যোগ পূর্ব বর্ধমানের এক ক্লাবের

দেবশ্রী কয়াল : ক্রমশ বেড়ে চলেছে করোনার সংক্রমণ। এই সংক্রমণ রুখতে যে সকল জিনিস করতে বলা হয়েছিল মানুয়ষকে তা আজ আর অনেকেই মানছেন না। সংক্রমণ রোধে মাস্ক(Mask) অবশ্যই ব্যবহার করতে বলা হয়েছে, কিন্তু যত দিন যাচ্ছে মানুষ ততই তার ব্যবহার বন্ধ করে দিচ্ছে। তাই এবার সংক্রমণ রুখতে, এবং মানুষ যাতে মাস্ক পরে সেজন্য এক অভিনব উদ্যোগ নিল বর্ধমানের এক ক্লাব। মাস্ক পরা নিয়ে সচেতনতা বাড়াতে বুধবার পেঁয়াজ উপহার দিল বর্ধমানের এক ক্লাব। এখন বাজারে পেঁয়াজ বেশ অগ্নিমূল্য। আর সেই দামি পেঁয়াজের ১ কেজির প্যাকেট পেতে সাধারণের মধ্যেও রীতিমতো হইচই পড়ে যায়।

মাস্ক পড়লেই ফ্রীতে পেয়াঁজ

পূর্ব বর্ধমান জেলাতে প্রতিদিনই নতুন সংক্রমণের সংখ্যা বাড়ছে। এই অবস্থাতেও রাস্তায় প্রচুর মানুষ মাস্ক ছাড়াই ঘুরে বেড়াচ্ছেন। আর সেটা বন্ধ করতেই এই উদ্যোগ নেয় পূর্ব বর্ধমানের(East Burdhwan) পাল্লা রোড পল্লীমঙ্গল সমিতি। বর্ধমান শহরে পেঁয়াজের দাম এখন ৮০ থেকে ৯০ টাকা কেজি। আর তা বিন‌ামূল্যে পেতে পথচারীদের মধ্যেও ছিল আগ্রহ। গতকাল বুধবার বিকেল সাড়ে ৪টা থেকে বর্ধমান শহরের কার্জন গেট এবং বীরহাটা এলাকায় এই সচেতনতা অভিযান চালানো হয়। সেখানে মাস্ক পরা পথ চলতি মানুষের হাতে এক কেজি করে পেঁয়াজের প্যাকেট তুলে দেন পল্লীমঙ্গল সমিতির সদস্যরা। যাঁরা মাস্ক না পরে রাস্তায় বের হয়েছিলেন তাঁরাও এদিন পেয়েছেন পুরস্কার। তবে পেঁয়াজ নয়, পেয়েছেন মাস্ক উপহার।

সাধারনের মধ্যে করোনা বর্তমান পরিস্থিতি সচেতনতা বৃদ্ধি করতে পল্লীমঙ্গল সমিতি এমন নানা উদ্যোগ নিয়েছে। নিজস্ব একটি স্যানিটাইজার তৈরির ইউনিটও বানিয়েছে বলে জানিয়েছে ওই সংস্থা। পুজোর সময় মানুষের মধ্যে প্রচুর স্যানিটাইজার এবং মাস্ক বিলি করে। আশা করা যাচ্ছে এবারের এই অভিনব উদ্যোগ থেকে মানুষ নিশ্চয়ই আকৃষ্ট হবেন। এবং মাস্ক পরবেন নিজেদের সুরক্ষা স্বার্থে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: