Nation

বিদ্যুস্পৃষ্ট হয়ে আশঙ্কাজনক অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন রেলের ইঞ্জিনিয়ার, নীরব রেল প্রশাসন

বিদ্যুৎবিচ্ছিন্ন না থাকায় ২৫ হাজার ভোল্টে বিদ্যুত্‍স্পৃষ্ট হন আমিতাভবাবু।

পল্লবী কুন্ডু : বিদ্যুস্পৃষ্ট হন রেলের এক ইঞ্জিনিয়ার।এই মুহূর্তে অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন ওই ইঞ্জিনিয়ার। কিন্তু খুব আশ্চর্যজনক ভাবেই নীরব ভূমিকা পালন করছে রেল প্রশাসন। আর তাদের এরূপ ভূমিকা নিয়েই উঠছে প্রশ্ন।রেলের এই ইঞ্জিনিয়ার বিদ্যুস্পৃষ্ট হয়ে অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় আছেন তিনি। কিন্তু কেন রেল প্রশাসন নীরব এই অভিযোগ তুলে মঙ্গলবার প্রতিবাদ জানায় লিলুয়া ওয়ার্কশপের কর্মীরা।

সংশ্লিষ্ট বিষয় নিয়ে যা অভিযোগ উঠেছে তাতে জানা যাচ্ছে, কোনও লিখিত ছাড়াই মৌখিক নির্দেশে শনিবার দুই সিনিয়ার সেকশন ইঞ্জিনিয়ারকে নিয়ে ডানকুনি যান লিলুয়া ওয়ার্কশপের সহকারী ওয়ার্কস ম্যানেজার। সেখানে ওভারহেড তারের কাজের জন্য ট্রাকসান ভ্যান রূপান্তরের কাজ হচ্ছিল। এই কাজ দেখতে কোচের উপর প্রিন্সিপাল সিনিয়ার সেকশন ইঞ্জিনিয়ার অমিতাভ সেনগুপ্তকে উঠতে বলা হয়।

আর হয়তো নিজেদের অসচেতনতার খাতিরেই ঘটে যায় বিপদ।বিদ্যুৎবিচ্ছিন্ন না থাকায় ২৫ হাজার ভোল্টে বিদ্যুত্‍স্পৃষ্ট হন আমিতাভবাবু। শরীর ঝলসে কোচের উপর থেকে নিচে পড়েন এবং তারপরেই আশঙ্কাজনক অবস্থায় তাকে বিআর সিং হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার পরিস্থিতির অবনতি হওয়ায় তাঁকে গার্ডেনরিচে পাঠানো হয়।কিন্তু এমন এক দুর্ঘটনার পরেও রেল কেন চুপ সেই অভিযোগ তুলে মঙ্গলবার প্রতিবাদ জানায় লিলুয়া ওয়ার্কশপের কর্মীরা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: