Economy FinanceWest Bengal

আবারো আসবে জুনে নয়া বিল, তবে ইতিমধ্যেই যারা আগের বিল চুকিয়ে দিয়েছেন সেক্ষেত্রে কি হবে তা নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি সিইএসসি

এপ্রিল ও মে মাসের বিল আপাতত স্থগিত রাখা হল ও জুন মাসের জন্যও যে বিল পাঠানো হয়েছিল তাও বাতিল করা হল।

পল্লবী কুন্ডু : চলতি মাসের বিল নিয়ে উত্তপ্ত জনতার রোষ রোখা দায় হয়ে পড়েছে সিইএসসির। তবে আমজনতার সাথে লড়াই-য়ে কিছুটা হলেও পিছু হটছে সিইএসসি। আর ভীত যে কিছুটা হলেও আলগা হচ্ছে তা গতকালের রাজ্যের বিদ্যুত্‍মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়-এর কথাতেই স্পষ্ট।তিনি জানিয়ে দিলেন, এদিন তাঁর সঙ্গে সিইএসসির’র আধিকারিকদের বৈঠক হয়েছে। সেখানেই ওই বেসরকারি বিদ্যুত্‍ পরিষেবা প্রদানকারী সংস্থা জানিয়েছে যে এপ্রিল ও মে মাসের বিল আপাতত স্থগিত রাখা হল ও জুন মাসের জন্যও যে বিল পাঠানো হয়েছিল তাও বাতিল করা হল। নতুন করে বিল পাঠানো হবে জুন মাসের জন্য। গ্রাহকদের আপাতত শুধু সেই মাসের বিলই জমা দিতে হবে।

এদিনের বৈঠকে বিদ্যুত্‍মন্ত্রীর সঙ্গে বৈঠকে সিইএসসি’রপক্ষ থেকে উপস্থিত ছিলেন সংস্থার ভাইস প্রেসিডেন্ট অভিজিত্‍ ঘোষ ও ইডিএইচআর গৌতম রায়। মন্ত্রীকে তাঁরা আশ্বাস দেন যে, এপ্রিল ও মে মাসের বিল কী হবে, তা নিয়ে পরবর্তী সময়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আপাতত সেই বিল কাউকে দিতে হবে না। কিন্তু ইতিমধ্যেই যারা সমস্ত বিল চুকিয়ে দিয়েছেন তবে তাদের ক্ষেত্রে সিইএসসি কী পদক্ষেপ নেবে সেটা এদিনের বৈঠকে পরিস্কার হয়নি বলেই জানা গিয়েছে।তাই সমস্যার এই দিকটা নিয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি কতৃপক্ষ।

তবে যদিও এদিনের বৈঠকে এটা পরিস্কার হয়নি যে এপ্রিল ও মে মাসের বিল এখন স্থগিত রাখা হলেও ভবিষ্যতে কি হবে। একই সঙ্গে এটাও জানা যায়নি যে যারা ইতিমধ্যেই এপ্রিল, মে ও জুন মাসের বিল জমা করেছেন তাঁরা কীভাবে টাকা ফেরত পাবেন বা তাঁদের বিল কীভাবে অ্যাডজাস্ট করা হবে। তবে এদিন সিইএসসি’র তরফে রাজ্যের বিদ্যুত্‍মন্ত্রীকে আশ্বাস দেওয়া হয়েছে যে বিল না মেটাতে পারার জন্য কারোর বাড়ি থেকেই বিদ্যুতের সংযোগ কেটে নেওয়া হবে না। বরঞ্চ জুনের বিল নতুন করে পাঠাবার পরে গ্রাহকদের পর্যাপ্ত সময় দেওয়া হবে তা জমা দেওয়ার জন্য। তবের তাঁরা বিদ্যুত্‍মন্ত্রীকে এটাও জানিয়েছেন যে নতুন বিল পাঠাতে কিছুটা সময় লাগবে। একটা চাপের মুখে যেমন গ্রাহকরা তেমনি সিইএসসি’র পক্ষেও এখনের পরিস্থিতি ঠিক করা বেশ চ্যালেঞ্জিং কাজ।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: