Nation

করোনা বিরোধী বিক্ষোভে রাস্তায় নেমেছে জার্মানির মানুষ, গ্রেফতার হলেন ৩০০

ইউরোপের মানুষরা নামছেন বিক্ষোভে, তাঁদের মতে করোনা এক ধরনের প্রবঞ্চনা

দেবশ্রী কয়াল : ক্রমশ বেড়েই চলেছে করোনার সংক্রমণ। সারা বিশ্বে করোনা ভাইরাস মানুষের মনের মধ্যে স্মৃষ্টি করেছে ভয়ের ত্রাস। আর করোনা ভাইরাসে এবার জার্মানিতে দেখা দিল বিক্ষোভ। জার্মানির বার্লিনে করোনা ভাইরাসের কারনে নিষেধাজ্ঞার বিরুদ্ধে দেখা দিল বিক্ষোভের। আর সেই বিক্ষোভেই রাস্তায় নামলেন হাজার হাজার মানুষ।

জানা যাচ্ছে, এই বিক্ষোভে প্রায় ৩০০ বিক্ষোভকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিবিসি সুত্রে খবর, প্রায় ৩৮ হাজার মানুষ এদিন শহরের রাস্তায় বিক্ষোভে সামিল হন। তবে এই বিক্ষোভ কর্মসূচী মূলত শান্তিপূর্ণই ছিল। কিন্তু র‍্যালি থেকে প্রায় ৩০০ জনকে গ্রেপ্তার করা হয়, যেখানে কট্টর ডানপন্থী দুষ্কৃতিকারীরা পাথর ও বোতল ছুঁড়ে মেরেছে বলে অভিযোগ উঠে এসেছে পুলিশের তরফে।

ইউরোপের আরো বেশ কয়েকটি শহরেও দেখা দিয়েছে এই ধরনের বিক্ষোভ। যেখানে বিক্ষোভকারীরা বলছেন, করোনা ভাইরাস এক ধরণের প্রবঞ্চনা। লন্ডনের ট্রাফালগার স্কোয়ারেও করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে নেওয়া বিভিন্ন নিষেধাজ্ঞা এবং ফাইভজি’র বিরুদ্ধে কয়েক হাজার মানুষ বিক্ষোভ করে। ঐ বিক্ষোভে মানুষজন ‘মাস্ক স্তব্ধ করার অস্ত্র’ এবং ‘নিউ নরমাল = নতুন ফ্যাসিবাদ’ লেখা ব্যানার প্রদর্শন করে। তবে আশঙ্কা করা হচ্ছে এমন বিক্ষোভ আরও বাড়তে পারে ইউরোপের দেশগুলিতে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: