Nation

‘টিকা নেওয়া হয়ে গেলেও মানতে হবে সকল সুরক্ষাবিধি’- দেশবাসীর উদ্দেশ্যে বার্তা প্রধানমন্ত্রীর

শুরু হল প্রথম দফার টিকাকরণ কর্মসূচি, দ্বিতীয় দফায় ৩০ কোটি মানুষ পাবেন টিকা

দেবশ্রী কয়াল : এতদিন ধরে যার অপেক্ষায় ছিল সারা দেশবাসী তা আজ বাস্তবায়িত হল। আজ সকাল সাড়ে দশটায় নাগাদ ভার্চুয়ালি বিশ্বের সবচেয়ে বড় টিকাকরণ (Vaccination) প্রক্রিয়ার সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আজকে প্রথম দিনেই দেশের প্রায় ৩ হাজার কেন্দ্রে ৩ লক্ষ স্বাস্থ্যকর্মীকে এই টিকা দেওয়া হবে। যে দুটি টিকার ছাড়পত্র দেওয়া হয়েছে ভারতে অর্থাৎ, সেরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড এবং ভারত বায়োটেকের কোভ্যাক্সিন, দুটি টিকাই দেওয়া হবে স্বাস্থ্যকর্মীদের। তবে টিকা নেওয়ার সময় নিজেদের ইচ্ছামতো বাছাই করতে পারবেন না গ্রহীতারা।

এদিন টিকাকরন কর্মসূচিতে প্রধানমন্ত্রী বলেন, ভারত এত বড় টিকাকরণের সুচনা করছে, যা এর আগে বিশ্বের কোনও দেশ কখনও করেনি। কর্মসূচির প্রথম দফাতেই স্বাস্থ্যকর্মী, করোনাযোদ্ধা এবং ফ্রন্টলাইন ওয়ার্কারদের বিনামূল্যে টিকা দেওয়া হবে। এবং তার পরবর্তী পর্যায়ে বয়স্ক এবং জটিল রোগে আক্রান্ত মোট ৩০ কোটি মানুষকে টিকা দেওয়া হবে। যা ভারতের সামর্থ্যের কথাই তুলে ধরে। এদিন প্রধানমন্ত্রী দেশবাসীকে আশ্বস্ত করেন এবং জানান ধাপে ধাপে প্রত্যেক দেশবাসীই টিকা পাবেন।

এদিন প্রধানমন্ত্রী দেশবাসীকে উদ্দেশ্যে বলেন, ভ্যাকসিন নিয়ে যাবতীয় গুজবে যাতে কোনো রকম কান তারা না দেন। কারন দেশে তৈরী এই দুটি ভ্যাকসিন সম্পূর্ণ নিরাপদ। এই ভ্যাকসিনই আমাদের করোনা যুদ্ধে জেতাবে। তবে ভ্যাকসিন পেলেও যে করোনা বিধি ভুলে গেলে চলবে না। এখন যেভাবে মাস্ক পরে থাকতে হচ্ছে, সামাজিক দূরত্ব বিধি মেনে চলতে হচ্ছে তা আগামী দিনে এইভাবেই করে চলতে হবে। কারন টিকা নেওয়া মানে এই নয় কিন্তু যে সকল পন্থা ভুলে যেতে হবে আমাদেরকে। তাই টিকা নেওয়ার পরেও সকল নিয়ম মেনে চলতে হবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: