Big Story

আলং এন.এইচ -৪৭ রোড-এ তুষার পাত , ১৭৪টি জায়গায় বিদ্যুৎ সরবরাহ নেই

পাঙ্গি এবং কুল্লুর নির্মন্দ প্রতিটি রাস্তা তুষারপাতের কারণে অবরুদ্ধ হয়েছে

শিমলা, ডিসেম্বর 3 (ইউএনআই) : হিমাচল প্রদেশের উপরের পাহাড়ে দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং তুষারপাতের ফলে স্বাভাবিক জীবন ব্যাহত হয়েছে দুটি জাতীয় মহাসড়ক এবং 45টি রাস্তা বন্ধ হয়ে যাওয়ার পরে এবং গত 24 ঘন্টায় 164টি জায়গায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যাওয়ার রাজ্য কর্মকর্তারা শুক্রবার নিশ্চিত করেছেন। রাজ্য জরুরী অপারেশন কেন্দ্র সিমলার মুখপাত্র মিঃ সুদেশ মোক্তা বলেছেন যে জাতীয় সড়ক – 505 গ্রামফু থেকে লোসার এবং মানসলি-লেহ পর্যন্ত তুষারবেষ্টিত এবং দারচা থেকে সারচু পর্যন্ত এনএইচ – 03 তুষারবদ্ধ। তিনি বলেছিলেন যে মহকুমা লাহৌল -35 রোড, স্পিতি 10, চাম্বার পাঙ্গি এবং কুল্লুর নির্মন্দ প্রতিটি রাস্তা তুষারপাতের কারণে অবরুদ্ধ হয়েছে।

দুটি জাতীয় সড়ক সহ আজ সকাল থেকে তুষারপাতের ফলে মোট 47টি রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে।
164টি জায়গায় দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং তুষারপাতের পরেও বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হয়েছে কারণ লাহৌল স্পিতির স্পিতি মহকুমায় 65টি ডিস্ট্রিবিউশন ট্রান্সফরমার অঞ্চল (ডিটিআর), কিন্নর 56টি ডিটিআর, নিচারে 36টি এবং কাল্পা মহকুমায় 20টি এবং 43টি ডিটিআর সহ 56টি ডিটিআরগুলি অকার্যকর৷ কুল্লু জেলায় মানালি মহকুমার 42টি এবং একটি থালোট সহ।

কিন্নর, লাহৌল-স্পিতি, কুল্লু এবং চাম্বা জেলায় হালকা থেকে মাঝারি তুষারপাত রেকর্ড করা হয়েছে।সাধারণ প্রশাসন বৃহস্পতিবার শিমলায় একটি সভা ডেকেছিল যার সভাপতিত্বে মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর উপজাতীয় অঞ্চলের পরিস্থিতি পর্যালোচনা করতে এবং খাদ্যশস্য, প্রয়োজনীয় পণ্য এবং জ্বালানীর পর্যাপ্ত স্টক সরবরাহের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করার জন্য। বিশেষ করে রাস্তাঘাট ও যোগাযোগ নেটওয়ার্ক বন্ধের পরিপ্রেক্ষিতে পরিস্থিতি।
রাজ্য সরকার উদ্ধার ও ত্রাণ তৎপরতা শুরু করতে এবং জরুরী পরিস্থিতিতে লোকজনকে সরিয়ে নেওয়ার জন্য উচ্চ তুষারপাত প্রবণ এলাকায় আর্থমুভার মোতায়েন করার জন্য সংশ্লিষ্ট ডেপুটি কমিশনারদের নির্দেশ দিয়েছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: