Big Story

শিক্ষিকাদের বিষপান নিয়ে এবার কটাক্ষ শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর

আন্দোলনকারীদের বিজেপি বলে দাবি শিক্ষামন্ত্রীর

ইন্দ্রানী চক্রবর্ত্তী : মঙ্গলবার শিক্ষিকাদের বিষপান করে আত্মহত্যার ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে বিভিন্ন মহলে। শুরু হয়েছে নানা রাজনৈতিক তরজা। এবার মুখ খুললেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও। আন্দোলনকারীদের বিজেপি ক্যাডার বলে সম্মোধন করছেন তিনি। তৃণমূল কংগ্রেসের আমলে শিক্ষিকাদের সুবিধা নিয়েও মন্তব্য করেছেন।

বাম আমলের সাথে পাল্লা দিয়ে এই আমলে কতটা পরিবর্তন হয়েছে তা নিয়েও নানা কথা উঠেছে এর আগেই কিন্তু এবারে শিক্ষামন্ত্রীর ফেসবুক পোস্ট এ তৃণমূল আমলে শিক্ষিকাদের প্রাপ্তিযোগ এর বিবরণ যেন আরো উস্কে দিচ্ছে বাম সমর্থকদের। ব্রাত্য বসুর পোস্ট অনুযায়ী , ‘মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল সরকার ১লা ডিসেম্বর, ২০২০ থেকে SSK এবং MSK-গুলিকে বিদ্যালয় শিক্ষা বিভাগের অধীনে এনে একটি সুসংবদ্ধ রূপ দেয়। সহায়ক সহায়িকাদের সাম্মানিক বাড়িয়ে মাসিক ১০৩৪০ টাকা এবং সম্প্রসারক/সম্প্রসারিকাদের সাম্মানিক বাড়িয়ে ১৩৩৯০ টাকা করা হয়। এছাড়াও বাত্সরিক ৩% বৃদ্ধি বা ইনক্রিমেন্ট চালু করা হয়েছে।’ এছাড়াও তিনি উল্লেখ করেছেন , “এছাড়ও তিনি লিখেছেন, ‘প্রত্যেককে স্বাস্থ্যসাথী প্রকল্পের অধীনে নিয়ে আসা হয়েছে। যাঁরা ৬০ বছর বয়েসে অবসর নেওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন, তাঁদের অবসরের সময়ে প্রত্যেকের জন্য ৩ লাখ টাকা এককালীন অবসর-ভাতা চালু করা হয়েছে। বাকিদের জন্যও এই সুবিধা দানের বিষয়ে অর্থ দপ্তরের সঙ্গে ফাইল চলছে।’

মঙ্গলবার বিকাশ ভবনের সামনে শিক্ষিকাদের চরম বিক্ষোভ কার্যত নাড়িয়ে দিয়েছে শিক্ষামন্ত্রীকে। ক্ষমতায় আসার পর তৃণমূল কংগ্রেসের প্রতি দায়বদ্ধতা বেড়েছে তাঁর। ত্রিপুরার গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব নিয়েছেন তিনি। তাঁর এই মন্তব্য কতটা প্রভাব ফেলেছে শিক্ষকমহলে সেটাই এখন দেখার বিষয়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: