West Bengal

মুখে মাস্ক নেই, পূজাতে গ্রেফতার ২ হাজার ৫৭৬ জন

মাস্ক ছাড়াই রাস্তায় ঘুরছেন মানুষ, পদক্ষেপ কলকাতা পুলিশের

দেবশ্রী কয়াল : বেড়ে চলেছে করোনার সংক্রমণ, আশঙ্কা করা হয়েছিল পূজাতে হয়ত আরও বিপুল হারে বেড়ে যাবে সংক্রমণ। তাই মাস্ক(Face Mask) সবাই যাতে অবশ্যই পড়েন সেজন্য নির্দেশ দেয়া হয়েছিল, এবং বলা হয়েছিল কাউকে মাস্ক ছাড়া দেখা গেলে সেই ব্যক্তির বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে। এছাড়া পুজো শুরুর আগেই হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, প্রতিমা দর্শন করতে হলে মাস্ক অবশ্যই পরে আসতে হবে। কিন্তু বাস্তবে দেখা গেল এক অন্য চিত্র।

পূজাতে মাস্ক পড়া যেখানে বাধ্যতামূলক ছিল সেখানে, এক শ্রেণির লোকজন মাস্ক না পরেই ঘুরতে বেরিয়ে পড়েছেন। কেউ বা মোবাইলের সঙ্গে মাস্ক বাঁ-‌হাতে ধরে রেখেছেন। তাই অন্য দিনগুলোর মতোই পুলিশ কঠোর ব্যবস্থা নিয়েছে সেই সব মানুষের বিরুদ্ধে। সপ্তমী থেকে একাদশী এখনও পর্যন্ত রাজ্যে ২ হাজার ৫৭৬ জনকে আটক করা হয়েছে কেবল মাস্ক না পরার জন্য।

পুলিশ সর্বত্রই মাস্ক বিলি করেছে। লাগাতার মাস্ক পরে বাড়ি থেকে বের হওয়ার জন্যে প্রচার চালিয়েছে। কিন্তু মাস্ক না পরার অভ্যাস কিছুতেই অনেকেরই বদলায়নি। সপ্তমীর দিন ৫৯৫, অষ্টমীর দিন গোটা কলকাতায় মাস্ক না পরার জন্য ৬০৯ জনকে ধরা হয়েছে। নবমীর দিন ৬৬৫ জনকে, দশমী ও একাদশীতে দেখা যাচ্ছে, যথাক্রমে ৪১৪ ও ২৯৩ জনকে আটক করা হয়। বাস্তবে দেখা যায় মানুষ নিজেই নিজের সুরক্ষার কথা চিন্তা না করে মাস্ক ছাড়া বেরিয়ে পড়েছেন। তাই পুলিশ এমন পদক্ষেপ নিতে বাধ্য হয় এবং তাঁরা জানায় ভবিষ্যতেও কাউকে মাস্ক ছাড়া দেখলে নেওয়া হবে উপযুক্ত পদক্ষেপ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: