Tech

এবার গেমার এবং ফেসবুক ব্যবহারকারীদের জন্য আসলো সু-খবর

ফেসবুকের নতুন এই ফিচার কাজে আসতে পারে গেমারদের

পল্লবী কুন্ডু : এবার ফেসবুক ইউজার এবং পাশাপাশি গেমারদের জন্য এক সুখবর। গত সোমবার ফেসবুক ইনক ক্লাবের গেমিং ফিচারটি তার ফেসবুক প্ল্যাটফর্মে চালু করেছে। কোনো খরচা ছাড়াই এই পরিষেবা অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে গেম খেলতে এবং স্ট্রিম করার জন্য কোনও ডাউনলোডের প্রয়োজন হয় না। এআই গেমসের মধ্যে রেসিং বেহেমথ অ্যাসফল্ট: ৯ কিংবদন্তি এবং ডাব্লুডাব্লুই সুপারকার্ড অন্তর্ভুক্ত রয়েছে।

আর এই বিষয় নিয়েই যে পোস্ট টি করা হয়েছে সেই ব্লগ পোস্টে ঘোষণায় বলা হয়েছে, “সম্প্রতি সম্প্রতি আমাদের সীমিত অঞ্চলে প্রতি সপ্তাহে ২,০০,০০০ লোক আমাদের ক্লাউড-স্ট্রিমড গেমস খেলছিল, সুতরাং এটি সত্যই কোনও গোপন বিষয় নয়, আমি বাইরে চলে যাচ্ছি। আমরা যা নির্মাণ করছি তার জন্য উত্‍সাহিত। “এরপরে তিনি যা বলছেন তাতে ব্যবহার করার জন্য আলাদা কোনও ক্লাউড গেমিং পরিষেবা নেই।

ফেসবুক পৃথক গেমিং পরিষেবাও চালাচ্ছে না। গেমটি খেলতে ফেসবুক নিউজফিড বা গেমিং ট্যাব ব্যবহার করা যেতে পারে। পাশাপাশি বৈশিষ্ট্যটি আরও ছোট স্কেলে যুক্ত করা হয়েছে এবং উচ্চ-গেমিংয়ের বাজারকে লক্ষ্য করে গুগলের স্টাডিয়া, এনভিডিয়া’র জিফর্স নাউ বা অ্যামাজনের লুনার সাথে প্রতিযোগিতা করা সেরা ছিল না।

ব্লগটিতে আরো জানানো হয়েছে যে কোনও বাহ্যিক সরঞ্জামের প্রয়োজন নেই, ব্যবহারকারীর হাত নিয়ামক। এবং আপনি আপনার ডেস্কটপে খুব সহজেই এই গেমটি খেলতে পারেন। এই বৈশিষ্ট্যটি এখন অ্যান্ড্রয়েড এবং ওয়েব ব্যবহারকারীদের কাছে উপলভ্য, শীঘ্রই এটি আইওএসেও পাওয়া যাবে। তথ্য বলছে যে প্রতি মাসে ৩৮০ মিলিয়ন লোক ফেসবুকে গেম খেলেন এবং লোকেরা তত্‍ক্ষণাত গেম-ভিত্তিক এবং এইচটিএমএল ৫-তে মেঘ-চালিত গেম খেলবে।

আর তাই এবার ঘরে বসে আর বোর হওয়া নয়। সেই মুক্তির পথ এবার বাতলে দিলো স্বয়ং ফেসবুক-ই।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: