Big Story

রক্ত দানের বিনিময়ে রক্তঋণ শোধের অভিনব উদ্যোগ : বেহালা সরশুনায়

জন নিরাপত্তার পাশাপাশি সামাজিক কাজও গুরুত্বপূর্ণ

বনিতা রায় : এক ফোটা রক্ত একটা জীবন বাঁচাতে। করোনা পরিস্তিতিকে প্রাধান্য দিয়ে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে সরশুনা রাম রোড রিক্রিয়েশন ক্লাবের প্রধান উদ্যোক্তা কান্তি দে-র উদ্যোগে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল। এই রক্তদান শিবিরে স্বেচ্ছায় মোট ৪০ জন রক্তদাতা রক্তদান করে। গতকাল সকাল ১০টার সময় অনুষ্ঠানটি শুরু হয় এবং বেলা ২টো নাগাদ শেষ হয়।

এই শিবিরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৪নং বোরো কোয়াডিনেটার এমএমআইসির অভিজিৎ মুখার্জী এবং ১২৭ নম্বর ওয়ার্ডের কোয়াডিনেটার নিহার ভক্ত এছাড়াও ছিলেন সমাজসেবী জয়ন্ত সেন, উৎপল দত্ত প্রমুখ বিশিষ্ট ব্যাক্তিরা। এই রক্তদান শিবিরের রক্ত সংগ্রহ করেছে কোঠারি মেডিকেল হেলথ সেন্টার। যারা রক্ত দানের মত সামাজিক কর্মসূচিতে প্রতিনিয়ত এগিয়ে আসে।

উপস্থিত ছিলেন উদ্যোক্তাদের অন্যতম সংগঠক শুভঙ্কর দে, সভাপতি প্ৰিয়দর্শী রায়, সম্পাদক বেহালা কনফারেন্স ফর সোশ্যাল এক্টিভিটি এন্ড ওয়েলফেয়ার সেন্টার, তিনি জানান, ” বিপদে মানুষের পাশে দাঁড়ানোই আমাদের কাজ। সকলে ঘটা করে রক্তদান শিবির করলেও এই সংগঠনের উদ্যোক্তাদের আসল কাজ বিপদে মানুষের পাশে দাঁড়ানো। দরকারে ডাকলেই আমরা হাজির থাকি মানুষের দুয়ারে। ” সব মিলিয়ে বলা যায় রাজনীতির বাইরেও এখনও অনেকেই কাজ করছেন তাই ওপিনিয়ন টাইমস এর পক্ষ থেকে অভিনন্দন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: