Big Story

রাজ্যে জঙ্গি হামলার আশঙ্কা , সতর্কবার্তা কেন্দ্রীয় গোয়েন্দাদের

বিমানবন্দর , পাওয়ার গ্রিড , ডিপো গুলিই লক্ষ্য পাক-গোষ্ঠী

ইন্দ্রানী চক্রাবর্ত্তী : বেশ কিছুদিন আগেই বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে পাকচক্রে যুক্ত ছয় জন জঙ্গিকে গ্রেপ্তার করেছিল পুলিশ । কিন্তু এবার জঙ্গি হানার ছক দেশের বিমান পরিবহণের উপরে। কেন্দ্রীয় গোয়েন্দা বুরো সূত্রে খবর , আশঙ্কা করা হচ্ছে পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআই হামলার প্রস্তুতি নিচ্ছে।। ভারতের এয়ার ট্র্যাফিক কন্ট্রোল এ চর ঢোকাতে পারে তারা ।দেশের সব গোয়েন্দা বাহিনীকে নিয়ে তৈরি সাবসিডিয়ারি মাল্টি এজেন্সি সেন্টার বিষয়টি বিস্তারিতভাবে জানিয়েছে রাজ্য পুলিশের গোয়েন্দা দফতরকে।

কেন্দ্রীয় গোয়েন্দাদের সতর্কবার্তা অনুযায়ী , বিভিন্ন অস্ত্র কারখানা ও ডিপো এবং পাওয়ার গ্রিডগুলি হামলার আঁতুরঘর হতে পারে। রাজ্য পুলিশ সূত্রে খবর , দুর্গাপুজোর আগে জঙ্গি হামলার হুমকি নিয়ে যথেষ্ট চিন্তিত রাজ্য পুলিশ । পাক গুপ্তচর সংস্থার ষড়যন্ত্রকে নাকাম করতে পাল্টা অপারেশেনের প্রস্তুতি নিচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তাঁদের ধারণা , দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিমানবন্দরের এটিসি-র মধ্যে চর ঢুকিয়ে দিতে পারে আইএসআই। এমনকি বিমানবন্দরের এটিসি-র কম্পিউটার সিস্টেম এর উপর নজর রাখার চেষ্টা করছে জঙ্গি গোষ্ঠী। বিমান চলাচল ব্যবস্থা বিপর্যস্ত করে দেওয়াই হলো তাঁদের প্রথম লক্ষ্য।

জঙ্গি হামলার আশঙ্কায় চাঞ্চল্য ছড়িয়েছে বহু মহলে। বিমানবন্দরে বাড়ানো হয়েছে সুরক্ষা। প্রবেশ ও প্রস্থান এর ক্ষেত্রে যাত্রীদের কড়া তল্লাশি চলছে। দেশের বিদ্যুৎ ব্যবস্থাকে অচল করে বা বিপর্যস্ত করে পাওয়ার গ্রীডে হামলা চালাতে পারে তারা। দিল্লির আইবি সতর্কবার্তা জানিয়েছে , জঙ্গিরা গুরুত্বপূর্ণ সড়ক, রেলসেতু ও জনবহুল এলাকায় আইইডি বিস্ফোরণের পরিকল্পনা করেছে। এমনকি ড্রোনের মাধ্যমে পাকিস্তানের সীমান্তবর্তী এলাকায় অস্ত্র ও বিস্ফোরক এবং আইইডি পাচার করছে তারা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: