Nation

উৎসবের মরশুমে ফের লম্বা ছুটির তালিকা ব্যাঙ্কের

আগামী মাসে বেশ কয়েকদিন বন্ধ থাকছে ব্যাঙ্ক।

পল্লবী কুন্ডু : উৎসবের মরশুমে এবার ফের বেশ কয়েকদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। সবে মাত্র পুজোর ছুটি কাটিয়েছে। তবে বাঙালির যেহেতু বারো মাসে তেরো পার্বন। তাই মায়ের ভাসানের সাথে সাথেই উৎসবের সমাপ্তি হয়না। সেই রেশ চলে কালীপুজো, ভাই ফোঁটা পর্যন্ত তাই এবার সেই মতো ছুটির দিন গুলিতে বন্ধ থাকবে ব্যাঙ্ক গুলিও। আগামী মাসে বেশ কয়েকদিন বন্ধ থাকছে ব্যাঙ্ক (Bank Holidays)। শনি ও রবিবার সহ দীপাবলির (Diwali) মতো দিনে সরকারি ছুটিতে সমস্ত ব্যাঙ্ক বন্ধ থাকে।

সেই ছুটির তালিকায় নজর দিলে যা দেখা যাচ্ছে তাতে, নভেম্বর মাসে ৪টি রবিবার এবং ২টি শনিবার বন্ধ থাকবে ব্যাঙ্ক।শুধুমাত্র এই বাংলাতেই নয় দেশের বিভিন্ন রাজ্যই মেতেছে উৎসবের রঙিন আনন্দে। তাই নভেম্বর মাসে কয়েকটি অতিরিক্ত ছুটি হবে বলে আশা করা হচ্ছে। এই মাসে মূলত দুটি প্রধান অনুষ্ঠান দীপাবলি এবং গুরু নানক জয়ন্তী। গ্রাহকদের অবশ্যই লক্ষ্য রাখতে হবে যে কেন্দ্রীয় সরকারের ঘোষণা করা ছুটিতে সমস্ত সরকারি ও বেসরকারি ব্যাঙ্ক বন্ধ থাকে।

তবে, এটি অবশ্যই লক্ষণীয় যে ব্যাঙ্কের ছুটি বিভিন্ন রাজ্যে বিভিন্ন রকম হয় এবং সমস্ত ব্যাঙ্কিং সংস্থাগুলি এটি পালন করে না। গ্রাহকদের ব্যাঙ্কের ছুটি অনুসারে তাদের কাজ করার পরামর্শ দেওয়া হচ্ছে। তাহলে চলুন এক নজরে একবার দেখে নেওয়া যাক সেই ছুটির তালিকায় কোন কোন দিন।১ নভেম্বর- রবিবার, ৮ নভেম্বর- রবিবার, ১৪ নভেম্বর- দ্বিতীয় শনিবার / দীপাবলি, ১৫ নভেম্বর- রবিবার, ২২ নভেম্বর- রবিবার, ২৮, নভেম্বর- চতুর্থ শনিবার, ২৯ নভেম্বর-রবিবার, ৩০ নভেম্বর – গুরু নানক জয়ন্তী।

তাহলে এবার এই ছুটির দিন গুলি দেখেই ঝট-পট সেরে ফেলুন আপনার হাতের কাজ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: