Nation

অবশেষে জামিন, ৭ কোটি ফেরতের শর্তে মুক্ত মেহতা

রোজভ্যালি কাণ্ডে গ্রেপ্তার করেছিল সিবিআই, কি অবস্থা শ্রী ভেঙ্কটেশের মালিকের?

মধুরিমা সেনগুপ্ত : দীর্ঘদিন মামলা চলার পর অবশেষে জামিন পেলেন শ্রী ভেঙ্কটেশের মালিক শ্রীকান্ত মেহতা (Shrikanta Mohta)। ৭ কোটি টাকা ফেরত দেয়ার শর্তে কটক হাইকোর্ট তাকে জামিনে মুক্তি দেয়। প্রায় দুই বছর আগে দক্ষিণ কলকাতায় (Kolkata) রোজ ভ্যালি কাণ্ডে নিজের অফিস থেকে সিবিআই গ্রেপ্তার করে শ্রীকান্ত মেহতা কে। শ্রীকান্তের বিরুদ্ধে অভিযোগ ছিল যে তিনি রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডুর কাছ থেকে ছবি তৈরির জন্য ধাপে ধাপে ৭ কোটি টাকা নিয়েছিলেন। কিন্তু কোনো সিনেমাই আদপে তৈরী করেননি এদিকে আবার টাকাও ফেরত দেননি। বহুবার সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করেও লাভ হয়নি এবং তারপরেই তদন্তের দায়িত্ব নিয়ে শ্রীকান্তকে গ্রেফতার করে সিবিআই।

সিবিআই সূত্রে জানা গিয়েছে গৌতম কুন্ডুর কাছ থেকে নেয়া সেই ৭ কোটি ফেরত দেয়ার সরতেই জামিন মঞ্জুর হয়েছে মেহতার। এর আগে একইরকম ভাবে সারদারকাণ্ডের টাকা ফেরত দেওয়ার শর্ত দিয়ে সিবিআই গ্রেফতারি এড়ান মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) ও শতাব্দী রায় (Shatabdi Roy)। পরবর্তীকালে তারা তা ফেরত ও দেন।

পূর্বেও অনেকবার জামিনের আবেদন জানিয়েছিলেন শ্রীকান্ত মেহতা। কিন্তু প্রতিবারেই তার আর্জি খারিজ হয়ে যায়। এমনকি গত ডিসেম্বরেও তাঁর জামিনের আর্জি খারিজ হয়। কিন্তু শেষ পর্যন্ত কটক হাই কোর্ট তাঁকে জামিন দিলেও ভুবনেশ্বর জেল থেকে সরকারিভাবে বেরতে বৃহস্পতিবার হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: