Weather

ঘূর্ণিঝড়ে পারদ কমলেও সপ্তাহ শেষে দেখা মিলবে শীতের

তাপমাত্রা বাড়লেও আগামী সপ্তাহ থেকে ফের শীতের প্রকোপ শুরু হতে পারে, তামিলনাড়ুতে হবে ঘূর্ণিঝড়

পৃথা কাঞ্জিলাল : কলকাতায় (Kolkata) শীত কবে আসবে তা নিয়ে বিতর্ক ছিল বহুদিন ধরে। তবে শীত (Winter)কিছুদিন আগে মালুম হলেও তাপমাত্রা বাড়ছে বেলার দিকে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। দমদমের তাপমাত্রা ১৮.০ ডিগ্রি সেলসিয়াস, সল্টলেকের সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস।

ভোরের দিকে শীতের আমেজ থাকলেও বেলা বাড়তেই শীত অনেকটাই উধাও লাগছে না শীতবস্ত্র ও। এদিন রাজ্যের অনেক শহরের মতোই কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে। এই তাপমাত্রা বৃদ্ধির পরিমাণ প্রায় ২ ডিগ্রির মতো। তবে আপাতত শীত বাড়ার কোনও সম্ভাবনা নেই। তবে আগামী সপ্তাহে শীত ফের বাড়তে পারে। বিস্তীর্ণ এলাকার আবহওয়া শুকনো রয়েছে। এদিনের ন্যুনতম তাপমাত্রা সেরকম কোনও পরিবর্তন হয়নি। তামিলনাড়ুর ঘূর্ণিঝড়ে বাধা পড়ল বঙ্গের শীত। বৃহস্পতিবার থেকে ২৮ তারিখ পর্যন্ত তাপমাত্রা একটু বাড়বে কারণ তামিলনাড়ুর উপকুলের ঘূর্ণিঝড়ের জন্য পশ্চিমবঙ্গের আকাশ থাকবে মেঘলা। আলিপুর আবহাওয়া দফতরের (Alipur Meteorogical Department)পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্য়োপাধ্য়ায় জানিয়েছেন, ২৬ তারিখ একটু তাপমাত্রা বাড়বে। তারপর থেকে সারা রাজ্য জুড়ে তাপমাত্রা আবার কমতে থাকবে। এই মাস জুড়ে শীতের আমেজ বজায় থাকবে রাজ্যজুড়ে।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কমে যায় মঙ্গলবার। ওইদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। সোমবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সোমবারের তাপমাত্রা ছিল ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: