Weather

শীতের দাপটে এবার কাঁপছে রাজ্য

ক্রমশ নামছে পারদ, শীতের আমেজ এবার দিনের বেলাতেও উপভোগ করছেন রাজ্যবাসী

দেবশ্রী কয়াল : কবে শীত আসবে রাজ্যে সেই নিয়েই ছিল বড় প্রশ্ন রাজ্যবাসীর। তবে শেষমেশ সারা রাজ্য জুড়ে এখন শীতের দাপট অব্যাহত। ক্রমশ শহরতলিতে নামছে পারদ। প্রথমে কেবল সন্ধ্যের পর রাতের দিকে ও ভোরের বেলা শীতের (Winter)আমেজ অনুভব করা যাচ্ছিল তবে এবার দিনের বেলাতেও শীতের আমেজ অনুভব করা যাচ্ছে। আজ মঙ্গলবার কলকাতায় (Kolkta) নেমেছে খানিক পারদ। অপরদিকে পাহাড়ে জবুথবু পরিস্থিতি। চলতি সপ্তাহে এমনই শীতের আমেজ বজায় থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipur Meteorogical Department)।

সমতলের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা ১২ থেকে ১৪ ডিগ্রির ঘরে ঘোরাফেরা করছে। কোনও কোনও জেলায় পারদ আরও নিম্নমুখী। অন্য দিকে পাহাড় কনকনে ঠান্ডায় কাঁপছে। যার জেরে খুশি হয়েছেন পর্যটকেরা। এটাই তো সময় ঘোরার, আর তাই বাড়ছে ভিড়। দার্জিলিঙের সর্বনিম্ন তাপমাত্রা ৫.৬ ডিগ্রি সেলসিয়াস। কালিম্পঙে ৮.৫, শিলিগুড়িতে ১১.৪ ডিগ্রি সেলসিয়াস। পশ্চিমের জেলাগুলিতেও পারদ পতন অব্যাহত। পুরুলিয়ায় ১০.৪ ডিগ্রি, পানাগড়ে ৯.৪ ডিগ্রি। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৪ ডিগ্রি সেলসিয়াস।

আজকে মঙ্গলবার সকালের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়তেই রোদ ঝলমলে আকাশের দেখা মিলেছে। দুপুরের পর দ্রুত নামছে পারদ। চলতি সপ্তাহে কলকাতার আবহাওয়া এমনই থাকবে বলে জানা যাচ্ছে হাওয়া অফিস সূত্রে। এই বছর বেশ দেরি করে এসেছে শীত। তবে জানা যাচ্ছে যেমন দেরি করে এসেছে তেমনি হাড় কাঁপানো ঠান্ডা পড়তে চলেছে। মাঝে যদি মেঘ বাঁধা না হয়ে দাঁড়ায় তাহলে বেশ লম্বা সময়ের জন্যেও রাজ্যে শীতের রমরমা বজায় থাকতে পারে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: