West Bengal

দিলীপ-কৈলাসের বিরুদ্ধে দায়ের হল এফআইআর

উত্তরকন্যা অভিযানে হিংসা ছড়িয়েছে দুই বিজেপি নেতা, এখনও চলছে ঘটনা নিয়ে নানান তর্ক-বিতর্ক

দেবশ্রী কয়াল : গতকাল উত্তরবঙ্গে (Uttarbanga)বিজেপিরা (Bjp)ডাক দেয় ১২ ঘন্টার ধর্মঘটের। কিন্তু এবার সেই উত্তরকন্যা অভিযানে হিংসা ছড়ানোর অভিযোগে এফআইআর দায়ের করা হল বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya) ও রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) বিরুদ্ধে। জানা যাচ্ছে এই দুই নেতার নামে শিলিগুড়ি কমিশনারেট দুটি থানায় তিনটি করে এফআইআর দায়ের করা হয়েছে। দুটি এফআইআর হয়েছে নিউ জলপাইগুড়ি থানায়, একটি হয়েছে শিলিগুড়িতে।

সূত্রের খবর, সরকারি সম্পত্তি ভাঙচুর, অগ্নিসংযোগ, পুলিশকে হেনস্থা, সরকারি সম্পত্তি নষ্ট করা, সরকারি কর্মীদের কাজে বাধা দেওয়া-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে বিজেপি নেতা দিলীপ-কৈলাসের বিরুদ্ধে। গত সোমবার রণক্ষেত্রের চেহারা ধারণ করেছিল শিলিগুড়ির ফুলবাড়ি এলাকা। বিজেপি যুব মোর্চার উত্তরকন্যা অভিযান ঘিরে ধুন্ধুমার কাণ্ড বেঁধে যায়। গজলডোবার বাসিন্দা উলেন রায় নামের এক বিজেপি কর্মীর মৃত্যু হয়। তা নিয়েও তৈরী হয়ে তীব্র বিতর্কের।

এই ঘটনায় বিজেপির দাবি, পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে তাদের কর্মীর। তবে পাল্টা তৃণমূলের বক্তব্য, পুলিশ কোনো গুলি চালায়নি। এরপর ময়নাতদন্তের রিপোর্টে জানা যায়, শট গানের ছররা বুলেট লেগে তাঁর মৃত্যু হয়েছে। যে বন্দুক পুলিশ ব্যবহার করে না। এরপর গতকাল মঙ্গলবার রানিগঞ্জের সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee) বলেন, বিজেপি নিজের লোককে মিছিলে ডেকে এনে নিজেরাই মেরেছে। এর উত্তরে পাল্টা কৈলাস টুইট করে বলেন, মমতার পুলিশ ডাহা মিথ্যে কথা বলছে। কৈলাসের দাবি তাঁর কাছে সাত-আটটি ভিডিও ফুটেজ রয়েছে যেখানে স্পষ্ট উত্তরকন্যা অভিযানে পুলিশ গুলি চালিয়েছে।

এই ঘটনার জল গড়িয়েছে অনেকটাই। ইতিমধ্যেই উলেন রায়ের মৃতদেহ দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দিয়েছে জলপাইগুড়ি আদালত। নির্দেশ রয়েছে, তিন চিকিত্‍সকের উপস্থিতিতে ময়নাতদন্তের ভিডিওগ্রাফি করতে হবে। মৃতের দিদি আদালতে অভিযোগ করেন, সত্য লুকোতে মধ্য রাতে ময়নাতদন্ত করা হয়েছিল। সেই শুনানিতে এদিন দ্বিতীয়বার পোস্টমর্টেম হওয়ার কথা। এখন দেখা বিষয় দ্বিতীয় পোস্ট মর্টেম রিপোর্টে কী তথ্য উঠে আসে। কারন তারপরেই ঘটনার বাকি বিষয়ের ক্ষেত্রে পদক্ষেপ নেওয়া যাবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: