Foods

আজ সন্ধ্যেতে চা-এর সাথে বানিয়ে ফেলুন মুচমুচে নুডলস্ পকোড়া

আজ একেবারে খুব স্বল্প কিছু ঘরোয়া উপকর-এ তৈরী রেসিপি নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে।

পল্লবী কুন্ডু : এখন তো জীবনের বেশিরভাগ সময় ঘরে বসেই কাটছে। তাই সকাল, দুপুর, বিকেল, সন্ধ্যা দিনের চার বেলাতেই চলছে খাবারের রকম রকম ফরমাস। বিকেলে চা-এর সাথে টা-টা বেশ মুখরোচক না হলে ঠিক জমবে না। তাই আজ একেবারে খুব স্বল্প কিছু ঘরোয়া উপকর-এ তৈরী রেসিপি নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে। ঝট করে মাত্র ৫ মিনিটে সহজেই বানিয়ে ফেলুন এই মুখরোচক।

বিকেল বা সন্ধেয় চা-কফির সঙ্গে চটপটে নুডলস্ পকোড়া। এই পদটি বানানো খুবই সহজ আর খেতেও মজাদার। তাহলে এ বার জেনে নেওয়া যাক নুডলস্ পকোড়া বানানোর পদ্ধতি।

উপকরণ : ১-২ কাপ ময়দা, ৩ টেবিলচামচ কর্নফ্লাওয়ার, মাঝারি এক বাটি সেদ্ধ করা নুডল্‌স, এক কাপ মাশরুম কুচনো (না দিলেও চলবে), ২ কাপ বাঁধাকপি কুচনো, আন্দাজ মতো কাঁচালঙ্কা কুচি, ৩ টেবিল চামচ আদা কুচনো, সামান্য ধনেপাতা কুচনো, স্বাদমতো নুন, আধ-চামচ লাল লঙ্কার গুঁড়ো, সাদা তেল।

পদ্ধতি: একটা পাত্রে ময়দা আর কর্নফ্লাওয়ার মিশিয়ে সময় নিয়ে ভাল করে ফেটিয়ে নিন (ব্যাটার তৈরি করুন)।এ বার এর মধ্যে একে একে নুন, লাল লঙ্কার গুঁড়ো, কাঁচালঙ্কা কুচি, আদাকুচি, মাশরুম কুচনো, বাঁধাকপি কুচনো, ধনেপাতা সব মিশিয়ে নিন।সেদ্ধ করে রাখা নুডল্‌সটা দিয়ে ভাল করে মেখে নিন। ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে ব্যাটার থেকে বড়ার মতো করে বানিয়ে একে একে তেলে ছাড়ুন।ডুবো তেলে কিছুক্ষণ ভাজুন। সোনালি রং ধরলে তুলে ন্যাপকিনের উপর রাখুন। এতে পকোড়ার অতিরিক্ত তেল শুষে নেবে।

টমেটো সস বা পুদিনার চাটনির সঙ্গে গরম-গরম পরিবেশন করুন মুখোরোচক নুডলস্ পকোড়া। চটজলদি ঘরে থাকা খুব সামান্য উপকরণ নিয়ে আজই বানিয়ে ফেলুন নুডলস্ পকোড়া।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: