Big StoryBusiness

রতন টাটার কর্মীদের জন্য নতুন উদ্যোগ ২৫/‌২৫ মডেল

আগামী পাঁচ বছর সংস্থার ২৫ শতাংশ কর্মী অফিসে এসে কাজ করবেন

তিয়াসা মিত্র : করোনা কাল থেকে বেসরকারি ক্ষেত্র গুলির সব কোটি ওয়ার্ক ফ্রম হোম নিয়ম চালু করে এবং এখনো সেই একই নিয়ম বজায় আছে TCS(TATA CONSULTANCY SERVICE) এই সনস্থাতে। অনেকের মনে হয়ে বেশ ভালই আছে সকালে উঠে তাড়াহুড়োর কোনো ব্যাপার নেই দিব্বি আরামে কাজ করা যায় ,কিন্তু আদতে ছবিটি অন্যরকম হয়ে দাঁড়িয়েছে। সকাল থেকে রাত অব্দি কাজ করতে হয়ে দাঁড়িয়েছে জীবন দূর্বিসহ। দেখা যাচ্ছে বুহ কর্মীটি ভেতর মানসিক চাপ শারীরিক অসুস্থতা।

তাই এই বিশাল ধ্বংসাক্তক খালা রুখতে রতন টাটা ২৫/২৫ মডেল তৈরী করেছে যেখানে বলা হয়েছে ২৪ ঘন্টার ভেতর শুধু ৬ ঘন্টা অফিস কে দিলেই হবে সেটিও ঘরে বসেই ,তবে এর ভেতর বলা হয়েছে এখন সংস্থার ৫ শতাংশ কর্মী অফিসে গিয়ে কাজ করছেন।এখন সংস্থার ৫ শতাংশ কর্মী অফিসে গিয়ে কাজ করছেন। আগামী পাঁচ বছর সংস্থার ২৫ শতাংশ কর্মী অফিসে এসে কাজ করবেন। বাকি ৭৫ শতাংশ আগের মতো বাড়িতে বসেই কাজ করবেন। মহামারির কারণেই এই সিদ্ধান্ত।। বাকি ৭৫ শতাংশ আগের মতো বাড়িতে বসেই কাজ করবেন। মহামারির কারণেই এই সিদ্ধান্ত।

এর থেকে আশা করা যায় ছেলে মেয়ে নির্বিশেষে সব কর্মীদের ওপর থেকে মানসিক চাপ এবং ডিপ্রেশন দূর হবে। এমনি আশা করছেন রতন টাটা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: