Nation

প্রয়াত হলেন অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ

রাজনৈতিক মহলে শোকের ছায়া, প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার ঘটেছিল অবনতি

দেবশ্রী কয়াল : এই বছরের শুরু থেকেই এসেছে একের পর এক খারাপ সংবাদ। বহু মানুষই হারিয়েছেন তাঁদের প্রিয়জনকে। চলে গেছেন অনেক বড় মাপের মানুষ। আর এমন সময় আবারও শোকের ছায়া রাজনৈতিক মহলে, মারা গেলেন আসামের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ (Tarun Gogoi)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। গতকাল ২৩শে নভেম্বর সোমবার বিকেল ৫টা ৩৪ মিনিটে ভারতের গুয়াহাটি মেডিকেল কলেজ ( Gauhati Medical College and Hospital) হাসপাতালে মৃত্যুবরণ করেন সাবেক মুখ্যমন্ত্রী।

তরুণ গগৈ এর দেহ প্রথমে নিয়ে যাওয়া হবে তাঁর সরকারি বাসভবনে। সেখান থেকে তার মরদেহ শায়িত থাকবে শ্রীমন্ত শঙ্করদেব কলাক্ষেত্রে। আজ মঙ্গলবার সেখানে তাকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন অসংখ্য অনুগামী। গুয়াহাটিতেই তাঁর শেষ কৃত্য সম্পন্ন হবে। আগস্ট মাসের শেষের দিকে করোনা ভাইরাসে আক্রান্ত হন আসামের সাবেক মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। করোনার চিকিত্‍সার পর অক্টোবর মাসে হাসপাতাল থেকে ছাড়াও পেয়ে যান তিনি। তবে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরেও, নভেম্বর মাসের শুরুতে ফের অসুস্থ বোধ করায় তাকে ভর্তি করা হয় হাসপাতালে। কিন্তু আর শেষ রক্ষা করা যায়নি।

আসামের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Hemanta Biswas Sharma) সংবাদমাধ্যমকে গতকাল জানিয়েছিলেন, করোনা পরবর্তী উপসর্গ নিয়ে তরুণ গগৈকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে তার শারীরিক অবস্থার কোনও রকম উন্নতি ঘটেনি। শনিবার তার শারীরিক অবস্থা আরো খারাপ হওয়ায়, চিকিত্‍সকরা তার ইনটিউবেশন ভেন্টিলেশন শুরু করেছে। কিন্তু শেষমেশ আর কিছু করা যায়নি। সোমবার তাঁর প্রয়াণের কথা প্রকাশ করেছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: