Nation

যুদ্ধ শেষে হার স্বীকার, প্রয়াত অসমের প্রাক্তন মুখ্য়মন্ত্রী তরুণ গগৈ

অসমে তিনবারের মুখ্য়মন্ত্রী গগৈ-এর মৃত্য়ুকালে বয়স হয়েছিল ৮৪

পল্লবী কুন্ডু : চিরতরে বিদায় নিলেন অসমের প্রাক্তন মুখ্য়মন্ত্রী তরুণ গগৈ (Tarun Gogoi)। সর্বনাশী করোনা কবে তার এই মারণ খেলা বন্ধ করবে এই প্রশ্নের উত্তর আজও অধরা। কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছিলেন তরুণ গগৈ। লড়াই টা বহাল রাখলেও শেষে হার মানতেই হলো তাকে। মাল্টি অর্গান ফেলিওর হয়ে তাঁর মৃত্য়ু হয়েছে। অসমে তিনবারের মুখ্য়মন্ত্রী গগৈ-এর মৃত্য়ুকালে বয়স হয়েছিল ৮৪।

আক্রান্ত হওয়ার পরের দিনই হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ২ মাস পর গত ২৫ অক্টোবর তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হয়। গত ২ নভেম্বর করোনা পরবর্তী শারীরিক সমস্য়া নিয়ে ফের হাসপাতালে ভর্তি করা হয় ৮৪ বছর বয়সী কংগ্রেস নেতাকে। এদিন বিকেল ৫টা ৩৪ মিনিটে তাঁর জীবনাবসান হয়। তাঁর শারীরিক অবস্থা অতি সংকটজনক বলে আগে জানিয়েছিলেন সে রাজ্য়ের স্বাস্থ্য়মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

রবিবার বিকেলের পর থেকেই কংগ্রেসের এই বর্ষীয়ান নেতার শারীরিক অবস্থা ক্রমেই অবনতির দিকে যেতে থাকে। শনিবার রাত থেকে কংগ্রেসের সাংসদ, বিধায়ক, নেতারা হাসপাতালে ভিড় জমান, খবর নেন তাঁর স্বাস্থ্যের। রাজ্য়ের মন্দির, মসজিদ, গির্জায় তরুণ গগৈয়ের আরোগ্য় কামনা করে প্রার্থনা করেন তাঁর অনুগামীরা। কিন্তু এই সবকিছুর পর নিরাশ ছাড়া আর কিছুই পেলেন না তারা।

তাঁর দলের পাশাপাশি গগৈ-এর সাস্থের খবর নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, কংগ্রেস নেতা রাহুল গান্ধী। একথা জানিয়েছেন প্রাক্তন মুখ্য়মন্ত্রীর পুত্র গৌরব গগৈ। তিনি আরও জানান, তাঁর বাবাকে দেখতে অনেকেই এসেছেন। দেশের বিভিন্ন মুখ্য়মন্ত্রী ও নেতাদের থেকে ফোন পেয়েছেন গৌরব।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: