West Bengal

ফিরত হবে ই-পাসের টাকা, সিদ্ধান্ত ফোরাম ফর দুর্গোত্‍সবের

দর্শকহীন পূজার নির্দেশ কলকাতা হাইকোর্টের, আর প্রয়োজন নেই ই-পাসের

দেবশ্রী কয়াল : করোনা(Corona Virus) পরিস্থিতিতে যাতে নির্বিঘ্নে সবাই ঠাকুর দেখতে পারেন তাই দর্শনার্থীদের জন্যে ই-পাসের(E-Pass) ব্যবস্থা করেছিল ‘ফোরাম ফর দুর্গোত্‍সব'(Forum For Durgotsav)। কিন্তু গতকাল কলকাতা হাইকোর্ট রায় দিয়েছে এবারের পূজা হতে হবে দর্শকশূন্য, লাগাতে হবে নো-এন্ট্রির বোর্ড। তাহলে এখন ভাবনা কী হবে যাঁরা ই-পাস কেটেছিলেন ? টাকা কী ফেরত পাবেন তাঁরা ? এখন এটাই প্রশ্ন সকল দর্শনার্থীদের মনে।

তাই রাজ্যবাসীর উদ্বেগর কথা মাথায় রেখেই পাসের টাকা রিফান্ড করার সিদ্ধান্ত নিয়েছে ‘ফোরাম ফর দুর্গোত্‍সব’। তার পাশাপাশি আজ মঙ্গলবার থেকে নতুন পাস বিক্রিও বন্ধ রাখছে তাঁরা। সংগঠনের তরফে জানানো হয়েছে, যে প্ল্যাটফর্ম থেকে দর্শনার্থীরা ই-পাস কিনেছিলেন, সেই প্ল্যাটফর্মের মাধ্যমেই তাঁদের টাকা রিফান্ড করা হবে। যদিও আজ ‘ফোরাম ফর দুর্গোত্‍সব’ এর তরফ থেকে হাইকোর্টের রায় পুনঃবিবেচনার জন্যে মামলা ফাইল করা হয়েছে। মামলার শুনানি হবে কাল। তাই যদি কলকাতা হাইকোর্টের(Kolkata High Court) সিদ্ধান্তে কোনো বদল আসে তাহলে আবার নতুন করে ই-পাস ব্যবস্থা চালু করা হবে কী না সেই বিষয়ে এখনও অবধি জানা যায়নি।

করোনা আবহে ভালোভাবে স্বাস্থ্যবিধি, সুরক্ষা মেনে ঠাকুর দেখার জন্যে ব্যবস্থা করা হয়েছিল বিশেষ ই-পাসের। আগে থেকে এই ই-পাস বুক করে পঞ্চমী থেকে নবমীর নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট অঞ্চলে প্রতিমা দেখতে পারতেন দর্শনার্থীরা। কিন্তু গতকাল হাইকোর্টের নির্দেশে সম্পূর্ণ ছবিটাই বদলে গিয়েছে। তাই পাসেরও আর প্রয়োজন পড়বে না। একেকটি ই-পাসের জন্য ২০০ টাকা খরচ হয়েছে। আর সেই টাকা ফিরিয়ে দেবে সংগঠন।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: