West Bengal

নতুন বছরে রাজ্যবাসীকে সুরক্ষিত রাখতে পদক্ষেপ গ্রহণ কলকাতা পুলিশের

নির্দেশিকায় জানানো হয়েছে, এখন থেকে মাস্ক না পরে রাস্তায় বেরোলেই দিতে হবে মোটা টাকা জরিমানা

পল্লবী কুন্ডু : নতুন স্ট্রেন-এর পরেই এবার আরো সচেতন রাজপথ। পূর্বের নজরদারিকে আরো বাড়িয়ে এবার অধিক কড়া রাজ্য প্রশাসন। সাথে কলকাতা হাইকোর্টের(Kolkata High court) কড়া নির্দেশিকা। নতুন বছরের শুরু থেকেই যাতে একটা নির্দিষ্ট ছন্দে, নির্দিষ্ট নিয়মে চলতে পারে রাজ্য, সেদিকেই নজরপাত প্রশাসনের। নির্দেশিকায় জানানো হয়েছে, এখন থেকে মাস্ক না পরে রাস্তায় বেরোলেই দিতে হবে মোটা টাকা জরিমানা।

তবে সেই জরিমানার অঙ্কটা ঠিক কি তা এখনো নির্দিষ্ট করা হয়নি। তবে তা যে খুব একটা কম না সে বিষয়ে কোনো সন্দেহ নেই। কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে রাস্তার মোড়ে মোড়ে মাস্ক-স্যানিটাইজার কিয়স্ক করা হচ্ছে। যতক্ষণ সম্ভব হবে মাস্ক বিলি করা হবে। মাস্ক বিহীন লোকজনকে ধরে প্রথমে না পরার কারণ জানতে চাওয়া হবে। আর সেই কারণের উপরে ভিত্তি করেই জরিমানার মূল্য নির্ধারণ করা হবে।

নতুন বছরের আগেই হাইকোর্ট কলকাতা পুলিশকে দায়িত্ব দিয়েছে মাস্ক বিহীন লোকজনকে উপযুক্ত শিক্ষা দেওয়ার। তাই গোটা শহর জুড়ে বিশেষ করে পার্কস্ট্রিট(park Street) লাগোয়া রাস্তাগুলিতে পুলিশ বিশেষ নজরদারি চালাবে, কারণ প্রতি বছর আজকের দিনে অর্থাৎ ৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি সমাগম ঘটে প্রচুর মানুষের, এবার সেই সমাগম আদৌ বিধি নিষেধ মেনে হবে কিনা মূলত সেদিকেই নজর করতে এই পদক্ষেপ।

মাস্ক বিহীন লোকজনকে চিহ্নিত করার জন্য বিশেষ কিয়স্ক থাকবে। থাকবে সাদা পোশাকে কলকাতা পুলিশের বিশেষ নজরদারি টিমও। কলকাতা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে আজ ও আগামীকাল অতিসতর্ক থাকবেন তারা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: