Big Story

প্রাক্তন থেকে বর্তমান , দুর্নীতির সাথে কি ভাবে যুক্ত। টাকার বিনিময়ে চাকরি প্রার্থীরাও কি শাস্তির মুখে ?

চলছে জেরা সত্য কি উদ্ঘাটন হবে ? পথের ধুলোতে আজও তারা সুরাহা মিলবে কবে !

নিউজ ডেস্ক : দুর্নীতি মামলায় আজ দ্বিতীয় বার পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছে সিবিআই। সকাল ১১টা নাগাদ প্রাক্তন শিক্ষামন্ত্রীকে নিজাম প্যালেসে ডাকা হয়েছে। তার আগে সকালে পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে হাজির হন আইনজীবীরা। সিবিআইয়ের তলবে আজ প্রাক্তন শিক্ষামন্ত্রী হাজিরা দেন কিনা, সেটাই এখন দেখার। SSC দুর্নীতি মামলায় হাইকোর্টের নির্দেশে গত বুধবার সিবিআই দফতরে হাজিরা দেন পার্থ চট্টোপাধ্যায়। প্রায় তিনঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ।

চাকরি করে দেওয়ার জন্য বিভিন্ন জায়গা থেকে চাপ ছিল। বিস্ফোরক দাবি করলেন তৃণমূল আমলে SSC’র প্রথম চেয়ারম্যান চিত্তরঞ্জন মণ্ডল। পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কেও বিস্ফোরক দাবি করেছেন তিনি। যদিও এ’নিয়ে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে ফোন ও হোয়াটসঅ্যাপ করা হলে, কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আয়কর দফতরের কাছ থেকে পার্থ-অনুব্রত-পরেশের আয়ের নথি চাইল সিবিআই। চাওয়া হল আয়কর রিটার্ন। মন্ত্রী-নেতাদের দেওয়া হিসেবের সঙ্গে দেখা হবে মিলিয়ে।

হাইকোর্টের (High Court) নির্দেশের পরেই পরেশ-কন্যার বেতন বন্ধ। এই মাস থেকেই অঙ্কিতা অধিকারীর (Ankita Adhikari) বেতন বন্ধ হয়ে যাচ্ছে। স্কুলের প্রধান শিক্ষিকা জানিয়েছেন, আজ পরিচালন সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি স্কুলের চাকরি থেকে বরখাস্ত এবং তাঁকে কত টাকা ফেরত দিতে হবে- এই সংক্রান্ত নির্দেশ তাঁরা এখনও হাতে পাননি। হাইকোর্টের নির্দেশ পেলে সেই অনুযায়ী কাজ করবেন। আপাতত বেতন বন্ধের নির্দেশ পেয়েছেন তাঁরা।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: