West Bengal

গুরুতর অসুস্থ অবস্থায় আইসিইউ’তে বাম নেতা-চিকিত্‍সক ফুয়াদ হালিম

দু'বার করোনা রিপোর্ট এসেছে নেগেটিভ, কিন্তু বেড়েই চলেছে চিকিৎসকের শ্বাসকষ্ট

দেবশ্রী কয়াল : এই কঠিন কঠিন পরিস্থিতিতে, করোনা আবহে প্রথম সারিতে দাঁড়িয়ে করোনার সাথে প্রথম থেকেই মোকাবিলা করে গেছেন। মাত্র ৫০ টাকার বিনিময়ে, এই কলকাতার বুকে তাঁর হাসপাতালে ডায়ালিসিস এর চিকিৎসা করে গেছেন। কিন্তু করোনার সাথে লড়াই করতে করতে, প্রবল শ্বাসকষ্ট নিয়ে মধ্য কলকাতার এক বেসরকারি হাসপাতালের আইসিইউ’তে চিকিত্‍সাধীন বামপন্থী নেতা তথা জনপ্রিয় চিকিত্‍সক ফুয়াদ হালিম। অবস্থা তাঁর আরও গুরুতর পর্যায়ে পৌঁছাচ্ছে।

ট্যুইটে তাঁর অসুস্থতার খবর জানিয়েছেন ফুয়াদ হালিমের স্ত্রী সাইরা হালিম। হাসপাতাল সূত্রে খবর, দু’বার করোনা পরীক্ষা করা হয়েছে চিকিত্‍সকের। আর দু’বারই তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে শ্বাসকষ্ট না কমায় ফের সোয়াব টেস্টের জন্য নমুনা পাঠানো হয়েছে। চরম উদ্বেগের মধ্যে রয়েছে তাঁর পরিবার। তাঁর সুস্থতার জন্য ট্যুইটে সকল মানুষকে তাঁর আরোগ্যের কামনা করার জন্য অনুরোধ জানিয়েছেন তাঁর স্ত্রী।

করোনায়, লকডাউনে বিশ্রাম নয়, অবিরামভাবে সকলের চিকিৎসা করে গেছেন ফুয়াদ হালিম। কিন্তু অন্যকে সুস্থ করে তোলা চিকিত্‍সক এখন নিজেই গুরুতর ভাবে হয়ে পড়েছেন অসুস্থ। মধ্য কলকাতার এক বেসরকারি হাসপাতালের আইসিইউ-তে চিকিত্‍সাধীন। হাসপাতাল সূত্রে খবর, এক্স রে, সিটি স্ক্যান-সহ যাবতীয় পরীক্ষানিরীক্ষা করার পর দেখা গিয়েছে, তাঁর মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছে। এই অবস্থায় তাঁকে নিয়ে বেশ কিছুটা চিন্তিত চিকিত্‍সকরা। তবে তাঁদের আশ্বাস, আপাতত ডাক্তার ফুয়াদ হালিমের শারীরিক অবস্থা স্থিতিশীল। পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে। আশা করা যাচ্ছে, চিকিৎসক খুব দ্রুতই সুস্থ হয়ে আবারও নিজের পেশায় ফিরে আসবেন।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: