Science & Tech

মাত্র কয়েক মাসের অপেক্ষা, জানুয়ারিতেই লঞ্চ হবে, Galaxy S21+

ফোন প্রেমীদের জন্যে সুখবর, Samsung Galaxy S21+ তে থাকছে নতুন সব চমক

দেবশ্রী কয়াল : এখন প্রায় কেউই যেন ফোন ছাড়া চলতে পারেন না। প্রতিনিয়ত নতুন নতুন ফোন বাজারে লঞ্চ হতে থাকে আর মানুষ তার আকর্ষনে ছুটে যায়। এমন অনেকেই আছেন যাদের মোবাইল ফোনের প্রতি একটি আলাদাই আসক্তি রয়েছে। আর সেই সব মোবাইল ফোন প্রেমীদের জন্যে রইল এক দুর্দান্ত সুখবর। দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং আগামী বছর জানুয়ারি মাসেই লঞ্চ করতে চলেছে Samsung Galaxy S21 সিরিজ। সাধারণত কোম্পানি তাদের S সিরিজের ফোন লঞ্চ করে ফেব্রুয়ারি অথবা মার্চ মাসে। তবে জানা যাচ্ছে যে কোম্পানি তাদের এই ফোনকে আগামী বছর জানুয়ারি মাসেই লঞ্চ করতে পারে।

ফোন এখনও লঞ্চ করেনি তবে সম্প্রতি Samsung Galaxy S21+ কে দেখা যায় BIS এর সার্টিফিকেশন সাইটে। আর এর থেকেই বোঝা যাচ্ছে খুব শীঘ্রই ভারতে লঞ্চ করা হবে ফোনটিকে। এই ফোনের আকর্ষণ হিসাবে থাকছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭ ইঞ্চির ডিসপ্লে। BIS সাইট থেকে জানা গিয়েছে ফোনটির মডেল নং। কোম্পানি মডেল নং SMG996B/DS এর সাথে ফোনটিকে লঞ্চ করবে বলে জানা গিয়েছে। Galaxy S21 এ দেওয়া হতে পারে Snapdragon 875 প্রসেসর। সাথে থাকতে পারে ৮ জিবি র‍্যাম।

জানা যাচ্ছে যে Galaxy S21+ এ থাকতে চলেছে ৬.৭ ইঞ্চির ফুল Hd+ LTPS ডিসপ্লে। যার রিফ্রেশ রেট হতে চলেছে ১২০ হার্টজ। ফোনটিতে থাকতে পারে ১২ mp এর আল্ট্রা ওয়াইড সেন্সার, ১২ mp এর প্রাইমারী ক্যামেরা এবং ৬৪ mp এর টেলিফটো সেন্সার। ফোনটিতে থাকতে পারে ৫জি কানেকটিভিটি। পাওয়ার প্রদানের জন্য এই স্মার্টফোনে দেওয়া হতে পারে ৪,৮০০ mAh এর ব্যাটারি। এর সাথে থাকবে ২৫w এর ফাস্ট চার্জিং এর সাপোর্ট। অর্থাৎ দারুন সব চমক একটা ফোনের মধ্যেই। তবে তাকে হাতের মুঠোয় পেতে গেলে করতে হবে এখনও কয়েক মাস অপেক্ষা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: