Economy Finance

গয়না কেনার কোনো ভাবনা আছে ? আপনার জন্য সুখবর !

প্রায় ৮০০০ টাকা পর্যন্ত দাম পড়ল সোনার, রুপো ১৯০০০টাকার পতন !

চৈতালি বর্মন : অন্য সময় সোনার দাম আকাশ ছোঁয়া হওয়ায় সাধারণ মধ্যবিত্তের সোনার অলংকার (Gold Jewellery) সখ থাকলেও সাধ্যে মধ্যে তা গড়া সম্ভব হয় না। কিন্তু কিছু দিন যাবৎ সোনার দাম পতন হচ্ছে। এদিন প্রতি ১০ গ্রাম সোনার দাম (Price Rate) ১০০ টাকার বেশি কমলো। আজ মঙ্গলবার এই ধাতু ১০ গ্রামের দাম ১হাজার ২০০টাকা কমে গিয়েছে।

দেশের বিভিন্ন শহরে সোনার দাম বিভিন্ন রকমের। দেশে করোনা ভ্যাকসিন আসার সম্ভাবনা রয়েছে। অনুমান করা যাচ্ছে এর জন্য দেশের আর্থিক অবস্থা কিছুটা হলেও চাঙ্গা হবে। এর জেরে সোনার দামেও বেশ পতন ঘটেছে। শহর ও শহরতলির অধিকাংশ গয়নার দোকান তাদের দেওয়া দরের উপর ভিত্তি করে দাম নির্ধারণ করেন। কলকাতায় বহুদিন পর সোনার পতনের ছবি ধরা পড়েছে। ৪৮ হাজারের ঘরে দর নেমে এসেছে সোনার গয়নার।

মার্কেট বিশেষজ্ঞরা মনে করছেন ভ্যাকসিন আসার পর শেয়ার বাজার চাঙ্গা হতে পারে। তাই ভ্যাকসিন আসার সম্ভাবনা রয়েছে জেনে সবাই সোনা থেকে টাকা তুলে শেয়ার বাজারে লাগাচ্ছে । সোনার পাশাপাশি রুপো(Silver)র দাম ১.৬ শতাংশ পড়ে ২২.৩৪ ডলার প্রতি আউন্স হয়েছে । প্ল্যাটিনাম (Platinum) ১.৩ শতাংশ বেড়ে ৯৭৫.৮৪ ডলার হয়ে গিয়েছে । অন্যদিকে প্যালেডিয়াম (Palladium) ০.৭ শতাংশ পড়ে গিয়ে $ ২৪০৭.৫১ হয়ে গিয়েছে ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: