Economy Finance

আগত ধনতেরাস-এর আগে চলুন দেখে নেওয়া যাক কি বলছে সোনার বাজার দর

ধনতেরাসে সোনারূপো কেনার রেয়াজ এখন শীর্ষে, তাই এদিন ফের কমলো সোনার দাম

পল্লবী কুন্ডু : হাতে আর মাত্র কিছুদিন তারপরেই ধনতেরাস। অবাঙালিদের পাশাপাশি বর্তমানে বাঙালিদেরও ধনতেরাসে সোনারূপো কেনার রেয়াজ এখন শীর্ষে। ধনতেরাসে বেশিরভাগ মানুষই সোনা কিনতে পছন্দ করেন। আর তাই এবার সুখবর তাদের জন্যই, দীপাবলীর আগে বুধবার ফের কমলো সোনার দর(Gold Price)। করোনা পরিস্থিতিতে অতিরিক্ত সোনার দাম বেড়ে গেলেও পরবর্তীকালে কমে গিয়েছিল সোনার দর। কিন্তু এরই মাঝে কয়েকদিন আগেই সোনার দর বেড়ে যাওয়ায় ধনতেরাসে কিভাবে সম্ভাব সোনাকে কেনা সেই চিন্তায় পড়েছিলো সোনা প্রেমীরা। তবে বুধবার ফের কমলো সোনার দর।

সোমবার বাজারে সোনার দাম ৫.২ শতাংশ পর্যন্ত পড়ে গেলেও মঙ্গলবার আন্তর্জাতিক বাজারে সোনার ডিসেম্বর ফিউচার প্রাইস প্রতি ট্রয় আউন্সে বেড়ে দাঁড়িয়েছিল ১,৮৭৬.৪০ মার্কিন ডলার। তবে, ঠিক কতটা কমলো সোনার দাম চলুন দেখে নেওয়া যাক এদিন ভারতের মাল্টি-কমোডিটি এক্সচেঞ্জে প্রতি ১০ গ্রাম সোনার দাম ০.১৮ শতাংশ হ্রাস পেয়ে দাঁড়ায় ৫০,৪০৮ টাকা।

আর এবার সোনার সঙ্গে পাল্লা দিয়ে দাম কমেছে রুপোরও। ভারতীয় বাজারে রুপোর ডিসেম্বর ফিউচার প্রাইজ ০.৩৪ শতাংশ হ্রাস পেয়ে প্রতি কিলোতে দাঁড়িয়েছে ৬২,৮৩২ টাকা। কিন্তু গতকাল রুপোর ফিউচার প্রাইস প্রতি ট্রয় আউন্সে ছিল ২৪.৩২ মার্কিন ডলার।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: