Economy Finance

আজ সোনার দর, ২২ ক্যারাট ১০ গ্রাম সোনার দাম ৪৯,৯৯০ টাকা

কলকাতায় ২২ ক্যারাট ১০ গ্রাম সোনার দাম গতকালের থেকে ১০ টাকা বেড়ে হয়েছে ৪৯,৯৯০ টাকা, ২৪ ক্যারাটের দাম হয়েছে ৫২,৬৯০ টাকা।

পল্লবী কুন্ডু : কোনোকিছুই যদিবা চিরকালীন নয়, তবুও অসময়ে এই সোনা-দানাই আপনাকে সাথ দেবে। তাই কথাতেই আছে সোনার আংটি ব্যাঁকা হলেও সোনা। কিন্তু আকাশ ছোঁয়া এই দামে সোনাতে হাত লাগানোই দায় হয়ে পড়েছে। তাহলে চলুন নজর দেওয়া যাক আজকে সোনার দর (Gold Rate)ঠিক কোন সীমায় –

গতকালের ১০ গ্রামে ৫৪,১৫০ টাকা থেকে ১০ টাকা বেড়ে আজ সোনার দাম দাঁড়িয়েছে ৫৪,১৬০ টাকা। রুপোর দাম ৬২,৫০০ টাকা প্রতি কেজি। গতকাল রুপোর দাম ছিল ৬১,৩৮০ টাকা প্রতি কেজি। দেশজুড়ে সোনার গয়নার দাম জায়গার প্রেক্ষিতে ভিন্ন হয়ে থাকে । শুল্ক, রাজ্যের কর, মেকিং চার্জ এই সবের ওপর নির্ভর করে দাম। দিল্লিতে ২২ ক্যারাট সোনার দাম বেড়ে হয়েছে ১০ গ্রামে ৪৯,৬৫০ টাকা, চেন্নাইয়ে হয়েছে ৪৮,১০০ টাকা।

মুম্বইতে দাম চলছে ৫০,২৬০ টাকা করে। কলকাতায় ২২ ক্যারাট ১০ গ্রাম সোনার দাম গতকালের থেকে ১০ টাকা বেড়ে হয়েছে ৪৯,৯৯০ টাকা। ২৪ ক্যারাটের দাম হয়েছে ৫২,৬৯০ টাকা। রুপোর দাম কেজি প্রতি বেড়েছে ২,০০০ টাকা। গতকাল ছিল ৬২,৫০০ টাকা, আজ তা ৬৪,৫০০। এমসিএক্সে ডিসেম্বর গোল্ড ফিউচার প্রাইস ২.৪৭ শতাংশ বেড়ে ১০ গ্রামে ৫২,০৭৭ টাকা হয়েছে। সিলভার ডিসেম্বর ফিউচার ৬৪,১২৫ টাকা প্রতি কেজি।

আগত ধনলক্ষীর পুজোর আগে ফের বাড়লো সোনার দাম। তবে ধনতেরাসের দিনে শুভ ক্ষনে ঘরে সোনা আনলে আপনিও হতে পারেন ধনদেবীর কৃপার ভাগিদার।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: