West Bengal

সরকারি কর্মচারীদের জন্য সুখবর: নবান্ন থেকে হলো বড়ো ঘোষণা

আসন্ন বিধানসভা নির্বাচনে যেসব সরকারি কর্মচারী যুক্ত থাকবেন তাদের করোনার টিকা দিতে হবে

নিজস্ব সংবাদদাতা: পশ্চিমবঙ্গে ইতিমধ্যে জোরকদমে চলছে করোনার টিকাপ্রদান। কথা ছিল প্রথম সারির যোদ্ধাদের আগে টিকা দেয়া হবে। আর এখন‌ ভোটের আগেই স্বস্তিতে সরকারি কর্মচারীরা। নবান্ন থেকে জানানো হলো খুব শিগগিরই তাঁদের দেওয়া হবে করোনার টিকা। কিভাবে আর কবে এই টিকা দেওয়া হবে, সেই পরিকল্পনাও শুরু করে দিয়েছে নবান্ন।

বৃহস্পতিবার নবান্নে দাঁড়িয়ে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, যে এর আগে স্বাস্থ্যকর্মী, পুলিশ, পুরকর্মী, সামনের সারির করোনা যোদ্ধা সহ সাত লক্ষ কর্মচারির তালিকা তৈরি করা হয়েছে। এবার রাজ্যের সরকারি কর্মীদেরও করোনা টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যসচিব। ইতিমধ্যেই নাম নথিভুক্ত করার কাজ শুরু হচ্ছে।

প্রথম ধাপে স্বাস্থ্যকর্মী, ডাক্তারদের টিকা দেওয়ার পর কয়েক জন অসুস্থ হলে সাময়িকভাবে বন্ধ করা হয় টিকাকরণ। তবে সম্প্রতি ফের তা শুরু হয়েছে। এখন আপাতত পুলিশ, স্বাস্থ্য দফতরের কর্মী, পুরসভার কর্মচারীদের করোনার ভ্যাকসিন দেওয়ার কাজ চলছে। এর আগে কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগমকে চিঠি দিয়ে বলেছিলেন, আসন্ন বিধানসভা নির্বাচনে যেসব সরকারি কর্মচারী যুক্ত থাকবেন তাদের করোনার টিকা দিতে হবে। কোউইন পোর্টালে সেইসব ভোটকর্মীর নাম নথিভুক্ত করতে হবে। শুধু পশ্চিমবঙ্গ নয়, আরও যে চারটি রাজ্যে বিধানসভা ভোট হবে সেখানেও এই একই নির্দেশ পাঠিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: