Nation

জেপি নাড্ডার কনভয় হামলার ঘটনায় এবার রিপোর্ট তলব স্বরাষ্ট্র মন্ত্রকের

বিজেপি সভাপতি জেপি নাড্ডার কনভয়ে হামলার ঘটনা নিয়ে আজ স্বরাষ্ট্র মন্ত্রকে রিপোর্ট পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনকর

পল্লবী কুন্ডু : গতকালের ডায়মন্ড হারবারে(Diamond Harbour)র কনভয় হামলার ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত রাজ্য রাজনীতি। বিজেপি সভাপতি জেপি নাড্ডার কনভয়ে হামলার ঘটনা নিয়ে আজ স্বরাষ্ট্র মন্ত্রকে রিপোর্ট পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনকর(Jagdeep Dhankhar)। গতকালই এই নিয়ে রাজ্যপালের কাছে পুরো ঘটনার রিপোর্ট চেয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রক। এর পরেই সন্ধ্যায় রাজ্যের মুখ্য সচিব আলাপন বন্দোপাধ্যায়(Alapan Bandyopadhyay) এবং ডিজি বীরেন্দ্র কে রাজভবনে ডেকে পাঠানো হয়। হামলার ঘটনার রিপোর্ট চান তিনি। যদিও বৈঠকের পর টুইট করে রাজ্যপাল জানান জেপি নাডডার কনভয় হামলা বা অন্যান্য কোন বিষয়েই বিস্তারিত ব্যাখ্যা দিতে পারেন নি রাজ্য প্রশাসনের দুই শীর্ষ আধিকারিক।

সংশ্লিষ্ট ঘটনা নিয়ে এদিন রাতেই চরম নিন্দা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah), কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল(Piyush Goyal), প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং(Rajnath Singh) থেকে শুরু করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেন,”বিজেপির সভাপতি জেপি নাড্ডার কনভয় হামলার ঘটনার আমি তীব্র নিন্দা করছি। এই হামলার মধ্য দিয়ে রাজ্য সরকারের বেপরোয়া মনোভাব এবং রাজ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতির চিত্র ফুটে ওঠে। বিজেপি সভাপতির সঙ্গে যদি এইভাবে আচরণ করা হয় তাহলে সাধারণ মানুষের কী হবে সেটা বোঝা যায়।”

গতকাল সভায় যাওয়ার পথেই ডায়মন্ড হারবারের শিরাকোল এলাকায় বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয় হামলা হয়। বিজেপির অভিযোগ, পরিকল্পিতভাবে তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা এই হামলা চালিয়েছে। হামলার জেরে আহত হন মুকুল রায় এবং কৈলাস বিজয়বর্গীয়। ’বুলেটপ্রুফ গাড়িতে ছিলাম বলে বেঁচে গেছি’, এ কথা বলেছিলেন স্বয়ং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এই ঘটনার প্রতিবাদে রাজ্যজুড়ে পথে নেমে বিক্ষোভ করে বিজেপি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: