Health

করোনা আবহে সন্দেহভাজন রোগীদের জন্যে এইচডিইউ ব্যবস্থা চালু করল এম আর বাঙুর

করোনাকে ভয় না, সতর্ক ও সচেতনতার সাথে তার বিরুদ্ধে লড়াইয়ের পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা

দেবশ্রী কয়াল : সারা রাজ্য জুড়ে তথা সারা দেশ জুড়ে ক্রমশ বেড়ে চলেছে মারণ করোনা ভাইরাসের ত্রাস। এই ভাইরাস অদৃশ্য হলে কী হবে, এর প্রভাব বিস্তার হয়েছে সর্বত্র। বহু মানুষ কেবল করোনার আতঙ্কেই মারা গেছে। অর্থাৎ বজায় যাচ্ছে কতটা ভয়ানক, এবং আতঙ্কের জায়গা জুড়ে রয়েছে করোনা। তাই এই কঠিন পরিস্থিতিতে এম আর বাঙুরে চালু করল এইচডিইউ।

প্রবল শ্বাসকষ্ট, এদিকে করোনার উপসর্গ কিন্তু নেই করোনা রিপোর্ট এই রকম সমস্যার সম্মুখীন হতে হয়েছে অনেক হাসপাতাল থেকে রোগীদের। তাই এবার এইরকম সন্দেহভাজন রোগীদের জন্য এম আর বাঙ্গুর হাসপাতাল এর চালু হল এইচডিইউ। শ্বাসকষ্ট রয়েছে এরকম করোনা সন্দেহভাজন রোগীদের এবার থেকে স্পেশাল ইমার্জেন্সি অবজারভেশন এইচডিইউ পরিষেবা মিলবে এমআর বাঙ্গুরে।

সেক্ষেত্রে যদি রাখা যায় সেই রোগীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে তাহলে তাকে ভর্তি নেওয়া হবে হাসপাতালে। আর যদি কোনও রুগীর করোনা রিপোর্ট নেগেটিভ আসে তাহলে সেক্ষেত্রে সেই রোগীকে স্থিতিশীল করে অন্যত্র পাঠিয়ে দেওয়া হবে। এমনকি খুব শীঘ্রই চালু হচ্ছে ফলোআপ ক্লিনিকও। আশা করা যাচ্ছে এরপর একটু হলেও আতঙ্ক কমবে মানুষের মধ্যে। এবং বারবার চিকিৎসকরা বিশেষজ্ঞরা বলছেন করোনাকে ভয় না পেতে, সাবধান ও সতর্ক ভাবে সকল নিয়মাবলী মেনে চললে কিছুই হবে না, আর করোনা হলেও তাকে হারিয়ে বাড়ি ফেরা যাচ্ছে। কারন সুস্থতার হারও কিন্তু সবথেকে বেশি এই দেশেই।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: