West Bengal

সিপিএমের ছেঁড়া চটি পরেই একুশ বছর কাটিয়ে দিয়েছে তৃণমূল, কটাক্ষ শুভেন্দুর

এদিনের সভায় তিনি জানান, একুশটা বছর ধরে তৃণমূল কংগ্রেসের সাথে তিনি যুক্ত ছিলেন তা ভেবেই লজ্জা লাগছে তাঁর

পল্লবী কুন্ডু : দীর্ঘদিন ধরে তৃণমূল কংগ্রেসের সাথে ওতপ্রোত ভাবে যুক্ত ছিলেন শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari), ঠিক সেই কারণেই অনুশোচনায় ভুগছেন তিনি। এদিনের সভায় তিনি জানান, একুশটা বছর ধরে তৃণমূল কংগ্রেসের সাথে তিনি যুক্ত ছিলেন তা ভেবেই লজ্জা লাগছে তাঁর। এ দিন কলকাতায় বিজেপি অফিসের সামনে সাংসদ সুনীল কুমার মণ্ডলের গাড়ি ঘিরে তৃণমূলের বিক্ষোভ দেখানোর ঘটনায় এমনই প্রতিক্রিয়া দিলেন শুভেন্দু অধিকারী।

বিজেপি নেতার এইদিন আরও বলেন, সিপিএমের ছেঁড়া চটি পরেই একুশ বছর কাটিয়ে দিয়েছে তৃণমূল। হেস্টিংস-এ বিজেপি-তে যোগদানকারী নতুন নেতাদের নিয়ে কলকাতা হেস্টিংস-এর বিজেপি অফিসে বৈঠক ডাকা হয়েছিল। বিজেপি-তে যোগদানকারী নেতাদের সংবর্ধনারও ব্যবস্থা করা হয় এদিন। তবে হেস্টিংস-এ বিজেপি অফিসের হাব কাছেই পথসভার জন্য মঞ্চ তৈরি করে তৃণমূল। সেখানে জড়ো হন তৃণমূল কর্মী- সমর্থকরা। সাংসদ সুনীল মণ্ডল-এর গাড়ি বিজেপি অফিসের কাছে যেতেই পথ আটকান তৃণমূল কর্মী সমর্থকরা। রাস্তায় শুয়ে পড়ে সাংসদের গাড়ি আটকানোর চেষ্টা করা হয়। এই ঘটনা দেখে এগিয়ে আসেন বিজেপি কর্মীরা।বচসা ক্রমশ গাঢ় হতে শুরু করে। কোনওক্রমে পরিস্থিতি সামাল দেয় পুলিশ। দু’ পক্ষকে সামলাতে রীতিমতো হিমশিম খায় পুলিশবাহিনী।

তৃণমূলের প্রতি ক্ষোভ প্রকাশ এখানেই শেষ করেননি শুভেন্দু। নিজের পুরোনো দলকে কটাক্ষ করে এদিন তিনি দাবি তোলেন, যে কোনও মূল্যে বাংলাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতে তুলে দিতে হবে। যাতে কলকাতা এবং দিল্লিতে একই সরকার থাকে। সোনার বাংলা গড়ার কথাও শোনা যায় বিজেপি নেতার মুখে।

আর আজকের ঘটনা প্রসঙ্গে বলতে গিয়ে বিজেপি অফিসে শুভেন্দু অধিকারী পরে বলেন,’আজকে আমাদের জন্য এখানে সংবর্ধনার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তার আগে যে আচরণটা ঘটল, তাতে আমার ভাবতে লজ্জা লাগছে যে একুশ বছর ধরে আমি তৃণমূল দলটা করেছি। সত্যিই লজ্জা লাগছে। এই কালচার থেকে বাংলাকে বের করে আনতে হবে। ২১ বছর ধরে বাংলায় ফর দ্য পার্টি, অফ দ্য পার্টি, বাই দ্য পার্টি ব্যবস্থা চলছে। ৩৪ বছর ধরে সিপিএম আমলেও তাই হয়েছে। সিপিএম-এর ছেঁড়া চটি পরেই আমরা একুশ বছর কাটিয়ে দিলাম। একমাত্র বিজেপি-ই পারে ফর দ্য পিপল, অফ দ্য পিপল, বাই দ্য পিপল ব্যবস্থা প্রতিষ্ঠিত করতে।’

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: