Health

কি বলছে দেশের করোনা পরিসংখ্যান ? চলুন দেখে নিই-

রবিবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ৫৯,৯২,৫৩২।

পল্লবী কুন্ডু : ধীরে ধীরে সকলেই সাধারণ জীবনের পথে অগ্রসর হচ্ছেন। তবে এতো তাড়াতাড়ি কি অতীতের রোজকারের জীবন ফিরে পাওয়া সম্ভব ? অতিমারী করোনা কি এত তাড়াতাড়ি রেহাই দেবে ? কি বলছে পরিসংখ্যান চলুন দেখে নিই –

দেখতে দেখতে ভারতবর্ষে করোনা সংক্রমণের সংখ্যা পৌঁছে গেলো ৬০ লক্ষের দোরগোড়ায়।রবিবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ৫৯,৯২,৫৩২।শেষ ২৪ ঘন্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৮,৬০০ জন। রবিবার সকাল আটটা পর্যন্ত ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৯৪,৫০৩ জন এবং মোট সংক্রমিত ৫৯,৯২,৫৩২ জন।

তবে যে গতিতে সংক্রমণ বেড়েছে তেমনভাবেই করোনা থেকে মুক্ত হয়ে সুস্থতার সংখ্যাও নজর কাড়বে। এখনও পর্যন্ত করোনা-মুক্ত হয়েছেন ৪৯,৪১,৬২৭ জন।আর অন্যদিকে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, রবিবার সকাল আটটা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৯,৫৬,৪০২জন।

পাশাপাশি যদি ভারতের সব থেকে বিদ্ধস্ত রাজ্য মহারাষ্ট্রের দিকে নজর দেওয়া যায় তবে সেখানে -এখানে করোনা আক্রান্তের সংখ্যা ১৩,০০,৭৫৭। কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ৩৪,৭৬১ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছে ৯,৯২,৮০৬ জন। মহারাষ্ট্রে অ্যাকটিভ কেস ২,৭৩,১৯০। এমতাবস্থায় পরবর্তী পরিস্থিতিতে কি আসতে চলেছে তা নিয়ে একটা চিন্তার মেঘ এখনো বিরাজ করছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: