Health

সম্মুখ যুদ্ধতে প্রস্তুত কলকাতা, সার্ভে তে যা দেখা গিয়েছে কলকাতা ২৭ শতাংশ মানুষের শরীরে ইতিমধ্যেই তৈরী হয়েছে অ্যান্টিবডি

সার্ভে তে যা দেখা গিয়েছে রাজ্যের ২৩ শতাংশ মানুষের শরীরে ও কলকাতা ২৭ শতাংশ মানুষের শরীরে ইতিমধ্যেই কোভিডের অ্যান্টিবডি তৈরি হয়ে গিয়েছে।

পল্লবী কুন্ডু : করোনা আর হয়তো খুব বেশি দিন তার আধিপত্য টিকিয়ে রাখতে পারবেনা এই কলকাতার বুকে। এবার তার জারি-জুড়ি শেষের পালা। অতিমারী করোনাকে জয় করে এবার আলোর পথে ফিরছে মহানগরী।আর সেই রিপোর্ট এবার উঠে এসেছে ‘সেরো পজিটিভিটি টেস্টে’. জুলাই ও অগস্ট মাস জুড়ে এই সার্ভে চালানো হয়। থাইরোকেয়ারের মাধ্যে দেশ জুড়ে সেই সার্ভে চলে। সেখানে কলকাতা ৯০৪১ জন ও রাজ্য থেকে ২২,৫৮৯ জন ছিল। ব্লাড টেস্টের মাধ্যমেই এই সেরোলজি টেস্ট হয়েছে।

আর এই সার্ভে তে যা দেখা গিয়েছে রাজ্যের ২৩ শতাংশ মানুষের শরীরে ও কলকাতা ২৭ শতাংশ মানুষের শরীরে ইতিমধ্যেই কোভিডের অ্যান্টিবডি তৈরি হয়ে গিয়েছে। দার্জিলিংয়ে ৪১ শতাংশ মানুষের শরীরে রয়েছে অ্যান্টিবডি। রাজ্যের মধ্যেই দার্জিলিংয়েই এই হার সবথেকে বেশ, আর সবথেকে কম বাঁকুড়ায়। মাত্র ৬.৩ শতাংশের শরীরে অ্যান্টিবডি রয়েছে।

কলকাতায় মূলত কর্পোরেট অফিসের কর্মী, হাউজিং কমপ্লেক্সের বাসিন্দাদের উপর এই সার্ভে চালানো হয়।পরিসংখ্যান বলছে, প্রত্যেক ৪ জনের মধ্যে একজনের শরীরে অ্যান্টিবডি তৈরি হয়েছে কলকাতায়।করোনার সাথে লড়তে প্রথম থেকেই যে কথা গুলি উঠে এসেছে তা হলো শরীরে ইমিউন পাওয়ার, হার্ড ইমিউনিটি। আর এবার এই হার্ড এমিউনিটিই ধীরে ধীরে তৈরী হচ্ছে সাধারণ মানুষের মধ্যে। ‘সেরো পজিটিভিটি টেস্টে’ই উঠে এসেছে এই তথ্য।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: