Environment

অবিচ্ছিন্ন বৃষ্টিপাতের জেরে একাধিক জায়গায় ব্যাহত হয়েছে যোগাযোগ ব্যবস্থা

বৃষ্টিপাতের জেরে বেশ কয়েকটি জেলায় ইতিমধ্যেই বিচ্ছিন্ন হয়েছে সড়ক যোগাযোগ ব্যবস্থা, একটি সরকারি রিপোর্টেই এমনই জানা যাচ্ছে।

পল্লবী কুন্ডু : প্রাকৃতিক রোষের জেরে গত দু’দিন ধরে অবিচ্ছিন্ন বৃষ্টিপাতে বেহাল অবস্থায় অরুণাচল প্রদেশ। বৃষ্টিপাতের জেরে বেশ কয়েকটি জেলায় ইতিমধ্যেই বিচ্ছিন্ন হয়েছে সড়ক যোগাযোগ ব্যবস্থা। একটি সরকারি রিপোর্টেই এমনই জানা যাচ্ছে। আপাতত জানা যাচ্ছে, একটানা বৃষ্টিপাতের জেরে পশ্চিম সিয়াং জেলার বিভিন্ন অঞ্চলে গুরুত্বপূর্ণ যোগাযোগের রাস্তগুলি পুরোপুরি ধ্বংস হয়ে গিয়েছে।

অন্যদিকে ভারী বৃষ্টিপাতের জেরে এভারেস্ট পয়েন্টে মারাত্মক ভূমিধসের জেরে শুক্রবার আলো-লিকাবালি রোডও অবরুদ্ধ হয়ে যায়। সিআই-কোসির আালো-যোমচা রোডও অবরুদ্ধ হয়ে পড়ে।মারাত্মক বৃষ্টিতে অ্যালো-পাঙ্গিন রোড বেশ কয়েকটি স্থানে ক্ষতিগ্রস্থ হয়। প্রচুর ভারী যানবাহন আটকা পড়ে। তবে প্রশাসনের অনেক চেষ্টার পর হালকা যানবাহন চলাচলের জন্য রাস্তা কিছুটা উপযোগী হয়। এখনও কাজ চলছে।

আসামের পাশাপাশি বিহারেরও বন্যার জেরবার পরিস্থিতি। ব্যাপক বন্যায় কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বিপর্যয় মোকাবিলা দফতর। তবে এ সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে। রাজ্য জুড়ে দুরাবস্থা চিন্তা বাড়িয়েছে প্রশাসনের।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: