CultureWest Bengal

২৯শে আগস্ট ছুটি ঘোষণা সরকারি তরফ থেকে

করম পূজা উপলক্ষে আগামিকাল ২৯ আগস্ট ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার

পল্লবী কুন্ডু : ফের সরকারের পক্ষ থেকে ছুটির ঘোষণা। করম পূজা উপলক্ষে আগামিকাল ২৯ আগস্ট ছুটি ঘোষণা করা হয়েছে। তবে এই ছুটি সকলের জন্য নয়। শুধুমাত্র সরকারি আদিবাসী কর্মীদের জন্য। ইতিমধ্যে অর্থ দফতরের তরফে ছুটি সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে পরিষ্কার ভাবে ছুটির কথা বলা হয়েছে।

নির্দেশেকা অনুযায়ী, নবান্ন, মহাকরণের পাশাপাশি স্থানীয় প্রশাসন, বিধিবদ্ধ সংস্থা, পুরসভা, অধীনস্থ সংস্থায় আদিবাসী কর্মীরা এই ছুটি নিতে পারবেন। এছাড়াও রাজ্যের নিয়ন্ত্রণে থাকা সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের আদিবাসী পড়ুয়াদের ক্ষেত্রেও এই নির্দেশ কার্যকর হবে। সমস্ত ধর্ম, জাতিকেই সমান মান প্রদান করেচে রাজ্য। যেকোনো ধর্মীয় অনুষ্ঠানে যেমন ছুটি থাকে তেমনই আদিবাসীদের পবিত্র এই করম পুজোর দিনেও ছুটি ঘোষণা করলো রাজ্য।

রাজ্য সরকারের আদিবাসী কর্মীদের জন্য এই ছুটি ঘোষণা করা হয়েছে। বর্তমান রাজ্য সরকার ক্ষমতায় আসার পর বিভিন্ন সম্প্রদায়ের উত্‍সবের জন্য ছুটি মঞ্জুর করেছেন। রাজ্যের বিভিন্ন চা-বাগানে কর্মরত আদিবাসী সম্প্রদায়ের জন্যও এই দিনটি ছুটি বলে ঘোষণা করা হয়েছে। সরকারের এই সিদ্ধান্তে স্বাভাবিক ভাবেই খুশি হয়েছেন সংশ্লিষ্ট সম্প্রদায়ের কর্মীরা। কাজেই গতকাল সরকারি ছুটি থাকছে এবং তা শুধুমাত্র আদিবাসী সরকারি কর্মীদের জন্য।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: