Foods

বাইরে করোনা, রেস্টুরেন্ট এ যাওয়ার ভরসা পাচ্ছেননা ? চিন্তা কি ঘরে বসেই সেড়ে ফেলুন ক্যান্ডেল লাইট ডিনার

বর্ষার মরশুমে সামান্য কিছু উপকরণেই ঘরে বসে বানিয়ে ফেলুন লেমন চিকেন।

পল্লবী কুন্ডু : বাইরে করোনার ভয়, রেস্টুরেন্ট এ গিয়ে খাবার খেতে পারছেন না ? অন্যদিকে বর্ষার মরশুমে মনটা ক্যান্ডেল লাইট ডিনার চাইছে। এমতাবস্থায় কি করণীয় তাই ভাবছেন তো ? অতো গভীর চিন্তার কিছু নেই সামান্য কিছু উপকরণেই ঘরে বসে বানিয়ে ফেলুন লেমন চিকেন।যা খেতে তো অত্যন্ত সুস্বাদু পাশাপাশি স্বাস্থকরও।তাহলে চলুন দেখে নেওয়া যাক।

লেমন চিকেন বানানোর জন্য যে উপকরণ গুলির প্রয়োজন তাহলে চলুন আগে সেগুলোই জেনে যেও যাক –

উপকরণ : আদা, রসুন বাটা(আদার থেকে রসুন বেশি), পাতিলেবুর রস, গন্ধরাজ লেবু পাতা, পেঁয়াজ কুচি, দুটো টমেটো বাটা, আলু(ইচ্ছা হলে), লঙ্কা গুড়ো, ধনে গুড়ো, হলুদ গুড়ো, গরম মশলা গুড়ো, তেজপাতা, এলাচ, লবঙ্গ,চাট মশাল, দারুচিনি, নুন, চিনি, তেল, মাংস।
পদ্ধতি : প্রথমে চিকেন ম্যারিনেট করতে হবে। তার জন্য আদা, রসুন বাটা, পাতিলেবুর রস, লঙ্কা গুড়ো, ধনে গুড়ো, হলুদ গুড়ো, আর চাট মশলা দিয়ে।২ থেকে ৩ ঘন্টা চিকেনের সাথে মাখিয়ে রাখতে হবে।

রন্ধন : এবার কড়াইতে তেল দিয়ে ওর মধ্যে গোটা গরম মশলা আর পেঁয়াজ কুচি দিয়ে হালকা ভাজতে হবে তারপর ম্যারিনেটড চিকেন দিয়ে কোষতে হবে, মাঝে মাঝে হালকা উষ্ণ গরম জল দিয়ে। তেল উঠে এলে মানে যদি মনে হয় হয়ে গেছে তাহলে তখন গরম মশলা গুড়ো দিয়ে নামিয়ে দিতে হবে আর উপর থেকে গন্ধরাজ লেবুর পাতা কুচি করে দিতে হবে। ব্যাস সাথে সাথেই তৈরী আপনার লেমন চিকেন।

ঘরে বসে একটা নতুন খাবার বানিয়ে ফেলার চেষ্টা তো করাই যায় তাইনা তাই এবার আর অপেক্ষা কিসের। আপনার প্রিয় মানুষটি একদিকে খাবার টেবিল সুন্দর করে সাজিয়ে ফেলুক অন্যদিকে আপনি রেঁধে ফেলুন লেমন চিকেন। রেস্টুরেন্ট না গিয়ে ঘরে বসেই কাটান সুন্দর সময় এবং সুস্থ থাকুন।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: