Life Style

কেমন যাবে আজকের দিনটি : দেখে নিন একনজরে

৩০শে এপ্রিল ২০২২ > সঙ্গে শ্রী রাজর্ষি (স্বর্ণপদকপ্রাপ্ত জ্যোতিষী ও রত্ন বিশারদ)

আজকের পঞ্জিকা একনজরে:

রাষ্ট্রীয় মাটি বৈশাখ ১০, শক সংবত ১৯৪৪, বৈশাখ, কৃষ্ণ অমাবস্যা, শনিবার, বিক্রম সংবত ২০৭৯। সৌর বৈশাখ মাসের প্রবেশ ১৭, রমজান ২৮, হিজরি ১৪৪৩ (মুসলিম), ইংরেজি তারিখ অনুযায়ী ৩০ এপ্রিল ২০২২ খ্রি.। সূর্য উত্তরায়ণ উত্তর বৃত্ত, গ্রীষ্মকাল। রাহুকাল সকাল ০৯টা থেকে ১০:৩০ পর্যন্ত।

অমাবস্যা তিথি মধ্যরাত থেকে শুরু হয় প্রতিপদ তিথির ৫৮ মিনিট পর, অশ্বিনী নক্ষত্র শুরু হয় ভরণী নক্ষত্রের ০৮.১৩ মিনিটের পর।

দুপুর ০৩.১৯ নাগাদ প্রীতি যোগের পর আয়ুষ্মান যোগের সূচনা।

দুপুর ১.২৮ মিনিটে চতুষ্পদ করণের পর কিষ্টুঘ্ন করণ শুরু হয়। চাঁদ দিনরাত মেষ রাশিতে যোগাযোগ করবে।

আজকের উপবাস উৎসব: শনিশ্চরি অমাবস্যা

সূর্যোদয়ের সময় ৩০ এপ্রিল ২০২২: সকাল ০৫.৪১ মিনিট।

সূর্যাস্তের সময় ৩০ এপ্রিল ২০২২: সন্ধে ০৬.৫৬ মিনিট।

আজকের শুভ সময় ৩০ এপ্রিল ২০২২:

ব্রাহ্ম মুহুর্তা ভোর ৪.১৫ মিনিট থেকে ৪.৫৮ মিনিট পর্যন্ত। বিজয় মুহুর্তা হবে দুপুর ০২.৩১ টা থেকে ০৩.২৪ টা পর্যন্ত। নিশীথ কাল মধ্যরাত ১১.৫৭ টা থেকে ১২.৪০ টা পর্যন্ত। সন্ধ্যা ০৬.৪২ থেকে ০৭.০৬ মিনিট পর্যন্ত। অমৃত কাল দুপুর ১২:৩৪ থেকে ২:১৬ পর্যন্ত চলবে।

আজকের অশুভ সময় ৩০ এপ্রিল ২০২২:
রাহুকাল দুপুর ১.৩০ টা থেকে শুরু হয়ে বিকাল ৩ টা পর্যন্ত চলবে। সকাল ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত যমগন্ড থাকবে। গুলিক কাল সকাল ৯ টা থেকে ১০.৩০ টা পর্যন্ত থাকবে। দুর্মুহুর্তের সময় সকাল ৫:৪১ থেকে ৭.২৭পর্যন্ত।

আজকের প্রতিকার: শনি স্তোত্র বা চালিসা পাঠ করুন। গরীবকে খাদ্য দান করুন। ঘরে শমী গাছ লাগালে শুভ হবে।

আজকের সূর্য গ্রহণ:

বছরের প্রথম সূর্যগ্রহণ হবে ৩০ এপ্রিল মধ্যরাতে। রাত ১২টা ১৫ মিনিট থেকে শুরু হয়ে সকাল ৪টে ৮ মিনিটে শেষ হবে।

কোন রাশিতে সূর্যগ্রহণের প্রভাব বেশি

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, মেষ রাশিতে সূর্যগ্রহণের প্রভাব বিস্তার হবে বলে জানা গিয়েছে। বর্তমানে রাহু মেষ রাশিতে অবস্থান করছে। পঞ্চাঙ্গ মতে, এই দিনে সূর্য, চন্দ্র ও রাহুর মিলন মেষ রাশিতে তৈরি হবে।

সুতক কাল– বছরের প্রথম সূর্যগ্রহণ ভারতে দেখা যাবে না। এটি একটি আংশিক গ্রহণ বলে মনে করা হচ্ছে। এই কারণেই এই গ্রহনকালে সূতক সময়কাল বৈধ হবে না।

রাশিফল:

মেষ রাশি: মেষ রাশির জাতক জাতিকাদের জন্য শনি গোচর বা শনির এই অবস্থান পরিবর্তন বিশেষ লাভজনক হতে চলেছে। এই সময় এই রাশির ব্যক্তিদের আয় বাড়বে। চাকরির ক্ষেত্রে বেতন বাড়তে পারে। ব্যবসায়ীরা লাভবান হবেন। চাকরিপ্রার্থীরা নতুন চাকরি পেতে পারেন। সরকারি চাকরিজীবীদের জন্য সময়টা ভালো যাবে।

বৃষ রাশি: নিজের অবস্থান পরিবর্তন করে কুম্ভ রাশিতে শনির প্রবেশ বৃষ রাশির জাতক জাতিকাদের জন্য খুব শুভ হবে। এই সময় এই রাশির ব্যক্তিরা পেতে পারেন নিজের পছন্দের চাকরি, যে কাজ করার স্বপ্ন অনেক দিন ধরে দেখেছিলেন সেই কাজ করার সুযোগ পাবেন এই রাশির ব্যক্তিরা। ভাগ্য পূর্ণ সহায় হবে। আটকে থাকা কাজ শেষ হয়ে যাবে। বিদেশ ভ্রমণের সম্ভাবনা রয়েছে।

মিথুন রাশি : মিথুন রাশির জাতক জাতিকাদের জন্য শনির এই অবস্থান পরিবর্তন ভালো হবে। কাজের ক্ষেত্রে আয় বাড়বে। কাজে আসা বাধা দূর হবে। যদি এই সময়ে ধৈর্য ধরে থাকেন তবে অনেক উপকার পেতে পারেন। শ্বশুরবাড়ির সঙ্গে সম্পর্কের উন্নতি হবে।

কর্কট রাশি : কর্কট রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে শনির রাশি পরিবর্তন খুব একটা ভালো হবে না। কাজের সময় বিভিন্ন জিনিস এই সময় অসুবিধা তৈরি করতে পারে। কর্মক্ষেত্রে এবং দাম্পত্য জীবনে সমস্যা হতে পারে। এই সময়টা ধৈর্য ধরে কাটানো খুব জরুরী, নাহলে হতে পারে বড় লোকসান।

সিংহ রাশি : সিংহ রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে শনির অবস্থান পরিবর্তন খুব একটা ভালও ফল দেবে না। এই সময় এই রাশির মানুষদের নিরাপদে থাকতে হবে। সাবধানে হাঁটাচলা করা ভালো কারণ রোগ শরীরের ক্ষতি করতে পারে। এই সময় কোনও মামলা মোকদ্দমায় না জড়ানোই ভালো। শনির দৃষ্টি থেকে নিজেকে রক্ষা করার ব্যবস্থা নিতে শনিদেবের পুজো করুন।

কন্যা রাশি : শনির অবস্থান পরিবর্তনের সঙ্গে সঙ্গেই কন্যা রাশির জাতক জাতিকাদের উপর শনির সাড়ে সাতির দশা শুরু হবে। যদিও এই সময় তাঁদের তেমন ক্ষতি হবে না। বিশেষ করে বিবাহিতদের জন্য এই সময়টা বেশ ভালো যাবে। পারিবারিক জীবনে সুখ আসবে।

তুলা রাশি : তুলা রাশির জাতক জাতিকাদের জন্য শনির এই রাশি পরিবর্তন বেশ ভালো প্রভাব ফেলতে চলেছে। কাজের ক্ষেত্রে নতুন অফার পাওয়ার সম্ভাবনা রয়েছে যা ভালো হবে। ব্যবসার ক্ষেত্রে লাভ হবে। প্রতিদিন কুকুরকে রুটি খাওয়ালে বিশেষ উপকার হবে। দম্পতিরা এই সময় সন্তানের চেষ্টা করলে ভালো ফল লাভ করবেন।

বৃশ্চিক রাশি: এই রাশির জাতক জাতিকাদের উপর শনির রাশি পরিবর্তনের প্রভাব মোটের উপর ভালো থাকবে। ভালো কাজ করলে শনি শুভ ফল দেবেন। এই সময় মায়ের সেবা করলে উপকার পাওয়া যাবে।। নতুন জমি ও বাড়ি কেনার সম্ভাবনা তৈরি হতে পারে।

ধনু রাশি :ধনু রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে শনির অবস্থান পরিবর্তনের মিশ্র ফল লাভ হবে। এই সময়টা ধৈর্য সহকারে কাটাতে হবে। অনেক ধরনের ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে। বিশেষ উপকার পেতে ও শনিদেবের কৃপা লাভ করার জন্য চারটি ময়দার লেচিতে হলুদ মাখিয়ে প্রতি বৃহস্পতিবার গরুকে খাওয়ালে উপকার পাওয়া যাবে।

মকর রাশি : শনি মকর রাশি ছেড়ে কুম্ভ রাশিতে প্রবেশ করতে চলেছে। কুম্ভ এবং মকর উভয়ই শনির নিজের রাশি। তাই মকর রাশির জাতকদের জন্য এই পরিবর্তন শুভ। এই সময় অর্থ লাভ হওয়ার সম্ভাবনা রয়েছে।

কুম্ভ রাশি : শনিদেব কুম্ভ রাশিতে প্রবেশ করতে চলেছেন। তাই শনির এই অবস্থান পরিবর্তনের ফলে কুম্ভ রাশির জাতক জাতিকাদের জন্য খুব শুভ ফল দেবে। এই সময় স্বাস্থ্য ভালো থাকবে। কর্মজীবনে অগ্রগতি হবে। কাজের ক্ষেত্রে কুম্ভ রাশির জাতক জাতিকাদের অর্থ লাভ হবে।

মীন রাশি : মীন রাশির জাতক জাতিকাদের উপর শনির সাড়ে সাতি শুরু হবে। এই সময় পুলিশ কেস থেকে দূরে থাকুন। যে কোনও রোগ শরীরে বাসা বাঁধতে পারে। শনির ক্রোধ থেকে নিজেকে রক্ষা করার ব্যবস্থা নিতে শনিদেবের মন্ত্র জপ করা উচিত।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: