Health

হাসপাতাল ও সরকার পরিকল্পনাহীন অবস্থায় নির্মম ঘটনা শহর কলকাতায়

হাসপাতালের আট তলায় একটি জানলা দিয়ে কার্নিশে উঠে পড়েন ওই রোগী। ওই ব্যক্তি আত্মহত্যার হুমকি দিচ্ছিলেন বলে দাবি।

নিউজ ডেস্ক : হাসপাতালের আট তলার কার্নিশ থেকে ঝাঁপ দিলেন রোগী, ঠেকাতে পারল না দমকল। প্রশ্নের মুখে কেন হাসপাতাল ,কেন মল্লিকবাজারের বেসরকারি হাসপাতালের আট তলার কার্নিশ থেকে ঝাঁপ দিলেন রোগী? পুলিশ -দমকলের সামনে প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে কার্নিশে বসে ছিলেন ওই রোগী। পরিকল্পনাহীন অবস্থায় উদ্ধারকাজে গিয়ে রীতিমতো হিমসিম খান দমকলকর্মীরা।

সকাল ১০.৩০ মিনিটে শহরবাসীর চোখের সামনে হাসপাতালের আট তলায় একটি জানলা দিয়ে কার্নিশে উঠে পড়েন এক রোগী। দেখা মাত্রই খবর দেওয়া হয় দমকল বাহিনীকে। আনা হয় হাইড্রলিক ল্যাডার। কিন্তু এক ঘণ্টারও বেশি সময় ধরে বিপজ্জনক অবস্থায় বসে থাকেন ওই রোগী। তাঁকে খাবার দেওয়ার চেষ্টা করেন দমকলকর্মীরা।

সাধারণ মানুষের প্রশ্ন কিভাবে হল এই ঘটনা , যখন আতঙ্ক ছড়িয়েছে শহরে তখন হাসপাতাল কর্তৃপক্ষ গণমাধ্যমের সাথে কথা বলে নিজেদের দোষ বেড়াচ্ছেন এই কাঁদে, আর কাণ্ড দেখতে মল্লিকবাজার মোড়ে ভিড় করেছেন প্রচুর মানুষ। যার জেরে ওই এলাকায় তীব্র যানজট তৈরি হয়েছে।

স্নায়ুরোগে আক্রান্ত এই ব্যক্তি কেন এই ব্যক্তি আত্মহত্যা করবেন বলে হুমকি দিচ্ছিলেন, এমনই দাবি হাসপাতাল কর্মীদের। ওই রোগীকে বোঝানোর চেষ্টা করেন হাসপাতালের কর্মীরা। এই ধরণের ঘটনার অনুমান কি হাসপাতাল আগে করেন নি , আজই তো হটাৎ এই উদ্বেগ শুরু করেছেন – প্রশ্ন উঠেছে চিকিৎসকদের বিরুদ্ধে।

দুপুর ১২টা ৪৫ মিনিট নাগাদ রোগীর এক আত্মীয়কে হাসপাতালে আনা হয়। দুপুর ১২টা ৫০ মিনিট নাগাদ হাসপাতালের জানলা দিয়ে রোগীকে বোঝাতে যান তাঁর আত্মীয়। সে সময় ঝাঁপ দেওয়ার হুমকি দেন ওই রোগী। অবশেষে ১ টা ৩ মিনিটে ঝাঁপ দিলেন এই যুবক।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: