Big Story

বিশ্বভারতীর ছাত্রাবাসের তালা ভেঙে দেওয়ার নির্দেশ দিলো হাই কোর্ট, কিছুটা স্বস্তি মিললো পড়ুয়াদের

বিশ্বভারতীর বন্ধ ছাত্রাবাস খুলে হস্টেল সচল করতে হবে। মঙ্গলবারই এই নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট।

তিয়াসা মিত্র : করোনা কালে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সাথে সাথে বন্ধ হয়ে গেছিলো ছাত্রাবাস গুলি। তবে রাজ্য সরকারের আদেশ অনুযায়ী কলেজ ইউনিভার্সিটি খুলে গেলেও খুলছিলোনা ছাত্রাবাসের দরজা। সেই রকম চিত্র দেখা গেছে বোলপুর বিশ্বভারতীতে। তবে তালা ভেঙে দেওয়ার নির্দেশ দিয়েই দিলো হাই কোর্ট , বারংবার এই নিয়ে সরব হওয়া পড়ুয়াদের আংশিক দাবি মিটেছে বলে জানিয়েছে অনেক পড়ুয়ারা।

বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে বীরভূমের পুলিশ সুপারের রিপোর্ট তলব করেছিল আদালত। মঙ্গলবার সেই রিপোর্ট জমা দিয়ে ভার্চুয়াল মাধ্যমে এজলাসে হাজির হয়েছিলেন নগেন্দ্রনাথ ত্রিপাঠী। তিনি আদালতকে জানান, বিশ্ববিদ্যালয় চত্বরে কোনও বহিরাগত নেই। পরিচয়পত্র যাচাই করে পড়ুয়াদেরই কেবল ঢুকতে দেওয়া হচ্ছে। এই মুহূর্তে বিশ্ববিদ্যালয়ে কোনও বিশৃঙ্খলা নেই।

বিশ্বভারতীর বন্ধ ছাত্রাবাস খুলে হস্টেল সচল করতে হবে। মঙ্গলবারই এই নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। ঘর খোলার সময় উপস্থিত থাকবেন বিশ্বভারতীর প্রশাসক কমিটির সদস্যরা। পাশাপাশি থাকবেন পড়ুয়াদের দুই প্রতিনিধি এবং দু’জন কনস্টেবল। পরীক্ষার নির্ঘণ্ট অনুসারে যে সব পড়ুয়ার আগে পরীক্ষা রয়েছে তাঁদের আগে ঘর বরাদ্দ করতে হবে বলে নির্দেশ দিয়েছে বিচারপতি রাজশেখর মান্থার বেঞ্চ। এর জেরে তাঁদের দীর্ঘদিনের দাবিদাওয়া আংশিক মান্যতা পেল বলে করছেন আন্দোলনকারী পড়ুয়ারা।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: