West Bengal

বেলগাছিয়ায় শুরু হলো ‘মমতাময়ী মমতা মধ্যাহ্নভোজ কর্মসূচি’

কর্মসূচির মধ্যে দিয়ে ১০ টাকাতেই মিলছে নিরামিষ সবজি, ভাত। ডিম-ভাতের দাম ১৫ টাকা। মাছ ও মাংস ভাত পাওয়া যাচ্ছে মাত্র ২০ টাকায়।

পল্লবী কুন্ডু : করোনা আবহে বহু সাধারণ মানুষ দিনের পর দিন কখনো থেকেছেন খালি পেটে আবার কখনো আধপেটা। যদিওবা রেশন মিলতো তার গুণগত ম্যান এবং পরিমান সারা মাস কুলোত না। কাজেই মানুষগুলোকে চরম সংকটের মধ্যে থেকেই কাটাতে হয়েছে একের পর এক দিন। আমরা এতদিন দেখেছি শহরের বিভিন্ন জায়গায় দলমত নির্বিশেষে সর্বহারা মানুষের পাশে দাঁড়িয়েছে সিপিআইএম-এর উদ্যোগে ‘শ্রমজীবী রান্নাঘর’। আর এবার সেই চরম বিপর্যস্ত আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া আমজনতার পাশে এসে দাঁড়ালো কমিউনিটি কিচেন।

প্রবল খাদ্য সংকটে ভুগছেন কেউ কেউ। অধিকাংশের পক্ষেই দু’বেলা দু’মুঠো জোটানো কার্যত দায় হয়ে দাঁড়িয়েছে। সেকথা চিন্তা করেই এবার অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন হাওড়া পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। বেলগাছিয়ায় চালু করলেন কমিউনিটি কিচেন। যার নাম ‘মমতাময়ী মমতা মধ্যাহ্নভোজ কর্মসূচি’। গত বিশ্বকর্মা পুজোর দিনেই হাওড়া পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা পুরসভার প্রাক্তন মেয়র পারিষদ ভাস্কর ভট্টাচার্যের উদ্যোগে হাওড়ার বেলগাছিয়ার ছাত্রদল মিলন সংঘ ক্লাবে চালু হয়েছে এই কমিউনিটি কিচেন।

সংশ্লিষ্ট বিষয় নিয়ে প্রাক্তন মেয়র পারিষদ ভাস্কর ভট্টাচার্য জানালেন, ‘লকডাউনের ফলে এবং বর্তমান পরিস্থিতিতে বহু মানুষ আর্থিক সংকটে রয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মানুষের পাশে দাঁড়িয়েছেন। রাজ্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন ভাবে সাহায্য করা হচ্ছে। আমরাও তৃণমূলের তরফে এই ক্ষুদ্র উদ্যোগ নিয়েছি মানুষের সেবায়।’ এই কর্মসূচির মধ্যে দিয়ে ১০ টাকাতেই মিলছে নিরামিষ সবজি, ভাত। ডিম-ভাতের দাম ১৫ টাকা। মাছ ও মাংস ভাত পাওয়া যাচ্ছে মাত্র ২০ টাকায়।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: